যে প্রশংসায় 'বিব্রত বোধ' করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী!

সময়ের কণ্ঠস্বর, ঢাকা-
‘আমাকে কেউ সফল মন্ত্রী আখ্যায়িত করলে আমি বিব্রত বোধ করি’ বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘আমি বাংলাদেশের পরিবহন খাতে শৃঙ্খলা ফেরাতে পারিনি। রাস্তায় ট্রাফিক যানজট নিয়ন্ত্রণ করতে পারিনি।

বৃহস্পতিবার বিকালে রাজারবাগ পুলিশ লাইন্স মিলনায়তনে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের ৩৮তম সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সড়কমন্ত্রী।

ওবায়দুলকাদের বলেন, ‘যখন রাস্তায় যানজটে পড়ে মানুষ মৃত্যুযন্ত্রণায় ছটফট করে তখন মন্ত্রী হিসেবে আমার সফলতাকে ম্লান করে দেয়। যখন রাস্তায় যানজটে আটকে থেকে মুমূর্ষু রোগী মারা যায় তখন কেউ আমাকে সফল মন্ত্রী বললে আমার ভালো লাগে না।

সড়কে উল্টো দিকে চলাচল ফেরাতেও ব্যর্থতা স্বীকার করেন কাদের। বলেন, ‘ভিআইপিরা উল্টো পথে যান, অনেকেই ভিআইপি না হয়েও উল্টো পথে চলেন। নীলক্ষেতে সংসদ সদস্যের ভুয়া স্টিকার লাগিয়ে উল্টোপথে চলাচল করেন। পুলিশ এক্ষেত্রে দেখেও না দেখার ভান করে। চাকরি চলে যাওয়ার ভয় পায়। মন্ত্রী হিসেবে আমি এখানেও সফলতা দাবি করতে পারি না।

তবে রাজনীতিবিদ হিসেবে নিজেকে সফল বলে দাবি করেন সড়কমন্ত্রী। বলেন, ‘রাজনীতিক হিসেবে নিজেকে সফল দাবি করতে পারি। কত জেল-জুলুম হুলিয়াকে মাথায় নিয়ে এই অবস্থায় এসেছি। পাঁচ বছর জেল খেটেছি।...আওয়ামী লীগের মতো দলের সাধারণ সম্পাদক হয়েছি। সেখানে আমি ভাগ্যবান। এটা খুব কম রাজনীতিকের ভাগ্যে জোটে।