দুর্দান্ত জয়ে শুরু টাইগার যুবাদের বিশ্বকাপ

স্পোর্টস আপডেট ডেস্ক- অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শুরুটা দুর্দান্ত হল বাংলাদেশের। উদ্বোধনী দিনে নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়াকে ৮৭ রানে হারিয়েছে সাইফ বাহিনী। ওভালের লিঙ্কন গ্রাউন্ডে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে নির্ধারিত ২০ ওভারে প্রথমে ব্যাট করে নামিবিয়াকে ১৯১ রানের টার্গেট দেয় বাংলাদেশ। জবাবে ১০৩ রানে থামে দলটি।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে নামিবিয়া। দলীয় ১২ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে তারা। এর পর আর ঘুরে দাঁড়াতে পারেনি দলটি, যা একটু চেষ্টা করেন ভ্যান উইক ও অ্যাটন। উইক তুলে নেন হাফসেঞ্চুরি এবং অ্যাটন করেন ২৪ রান। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১০৩ রানে থামে আফ্রিকা মহাদেশের দলটি।

বাংলাদেশের হয়ে বোলিং আক্রমণে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন কাজী অনিক ও হাসান মাহমুদ। তারা প্রত্যেকে শিকার করেন ২টি করে উইকেট।

বাংলাদেশ লড়াই করছে গ্রুপ ‘সি’তে। এই গ্রুপে আরও রয়েছে নামিবিয়া, ইংল্যান্ড ও কানাডা। এবারের আসরে মোট ২০টি ম্যাচ সরাসরি সম্প্রচার করা হচ্ছে। বিশ্বের ১০২টি দেশ ম্যাচগুলো দেখার সুযোগ পাচ্ছেন। এছাড়াও ডিজিটাল সম্প্রচারের মাধ্যমে বিশ্বের ২০৪টি দেশ খেলাগুলো উপভোগ করতে পারছে। বাংলাদেশি চ্যানেলগুলোর মধ্যে গাজী টিভি ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করছে।

সময়ের কণ্ঠস্বর/রবি