আখেরি মোনাজাত রবিবার, যেসব রাস্তায় যান চলাচল বন্ধ

সময়ের কণ্ঠস্বর- মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি কামনা করে আগামীকাল রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

এ উপলক্ষে আজ শনিবার রাত ১২টা থেকে গাজীপুরের ভোগড়া বাইপাস থেকে আব্দুল্লাহপুর এবং নিমতলী থেকে টঙ্গী ও আশুলিয়াসহ আশেপাশের সড়কগুলোতে যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে মুসল্লিদের যাতায়াতে ১৫টি শাটল বাসের ব্যবস্থা করা হয়েছে।

আজ শনিবার দুপুরে গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদ এ তথ্য জানান। তিনি জানান, ঢাকা থেকে উত্তরাঞ্চল ও ময়মনসিংহগামী সব যান আবদুল্লাহপুরের পর আর যেতে পারবে না, তবে বিকল্প পথে চলতে পারবে। সাময়িক অসুবিধার জন্য আমরা যাত্রীদের কাছে ক্ষমাপ্রার্থী।’

টঙ্গীর তুরাগ তীরের বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাত আগামীকাল রোববার বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। আখেরি মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবত থাকবে বলে জানান পুলিশ সুপার।

শুক্রবার ফজরের নামাজের পর শুরু হয়েছে এবারের বিশ্ব ইজতেমার প্রথম দফা। রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে প্রথম পর্বের ইজতেমা। চার দিন বিরতি দিয়ে ১৯ জানুয়ারি শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব, ২১ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ইজতেমা।

সময়ের কণ্ঠস্বর/রবি