মারা গেছেন বিখ্যাত গায়িকা ডোলোরেস

বিনোদন ডেস্কঃ

মারা গেছেন আইরিশ ব্যান্ড ক্র্যানবেরিজের বিখ্যাত গায়িকা ডোলোরেস ও’রিওরডান। সোমবার লন্ডনে শেষ নিশ্বাস ত্যাগ করেন ৪৬ বছর বয়সী ডোলোরেস। তার মৃত্যুর প্রকৃত কারণ সম্পর্কে কোনো তথ্য দিতে পারেননি তারা। তারা জানাচ্ছেন, সংক্ষিপ্ত রেকর্ডিং সেশনের জন্য লন্ডনে এসেছিলেন ডোলোরেস।

১৯৯০-এর দশকের মাঝামাঝি সময়ে ব্যান্ড ক্র্যানবেরিজ বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করে। এসময় তাদের উল্লেখযোগ্য গানের মধ্যে ছিল ‘লিঙ্গার’, ‘জম্বি’ ও ‘ড্রিমস’। আয়ারল্যান্ডের লিমারিকে জন্ম নেয়া এই ব্যান্ডটির বিশ্বব্যাপী প্রায় ৪০ মিলিয়নেরও বেশি অ্যালবাম বিক্রি হয়।

২০০৩ সালে ডোলোরেস ক্র্যানবেরিজ থেকে সাময়িক অবসর নেন। পরে ২০০৯ সালে আবারও ব্যান্ড দলে যোগ দেন ডোলোরেস।

২০১৭ সালে একুইস্টিক গিটার ব্যবহার করে ‘সামথিং এলস’ নামে একটি অ্যালবাম বাজারে আনে ক্র্যানবেরিজ। সেখানে ব্যান্ডটির পুরনো জনপ্রিয় গানের সঙ্গে নতুন তিনটি গানও জায়গা পায়। ওই বছরই ডোলোরেসের পিঠের ব্যথার কথা উল্লেখ করে ইউরোপ ও উত্তর আমেরিকার অনেকগুলো ট্যুর বাতিল করে ক্র্যানবেরিজ।

এদিকে সোমবার এক টুইট বার্তায় ক্র্যানবেরিজ জানায়, ডোলোরেসের মৃত্যুর খবরে তার পরিবার শোকগ্রস্ত এবং গোপনীয়তা রক্ষার জন্য অনুরোধ জানিয়েছেন তারা।

অন্যদিকে আয়ারল্যান্ডের প্রেসিডেন্ট মাইকেল ডি হিগিন্সি বলেছেন, তার মৃত্যুতে আইরিশ শিল্পী সমাজের খুব বড় ক্ষতি হলো। লিমেরিকের একজন রাজনীতিকের মাধ্যমে ডোলোরেসের সঙ্গে আমার প্রথম পরিচয় হয়েছিল। সূত্র : সিএনএন

Leave a Reply