বান্দরবানে১৩টি অস্ত্র ও ১৯ রাউন্ড গুলিসহ আটক ৩

এস.কে খগেশপ্রতি চন্দ্র খোকন, লামাঃ পার্বত্য বান্দরবানের আলীকদম সদরের পান বাজার থেকে ১৩টি দেশীয় অস্ত্র, ১৯রাউন্ড গুলি ও দুটি মোটর সাইকেলসহ ৩জনকে আটক করেছে চট্টগ্রামের র‌্যাব-৭। আটককৃতরা হলেন আক্কাস আলীর ছেলে মোঃ ফারুক (২৮), ইসরাফিল মিয়ার ছেলে মোঃ আজগর আলী (২২) ও আবদুর রশিদের ছেলে মোঃ দুলাল মিয়া (৪০)। তাদের সকলের বাড়ি আলীকদম সদর ইউপির কলাঝিড়ি এলাকায়।
আজ শুক্রবার দুপুর ১টার সময় আলীকদম পানবাজারে এ ঘটনা ঘটে।

সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ চট্টগ্রাম অঞ্চলের সিনিয়র এএসপি সায়েদা সুলতানা ও ল্যাফটেনেন্ট কমান্ডার আশিকুর রহমান এর নেতৃত্বে একদল র‌্যাব ১৩টি দেশীয় অস্ত্র, ১৯রাউন্ড গুলি উদ্ধার, দুটি মোটর সাইকেল জব্দ ও এ ঘটনায় জড়িত থাকায় ৩জনকে আটক করে।

অভিযানে নেতৃত্ব দেওয়া চট্রগ্রাম র‍্যাব ৭ এর সিনিয়র এ এসপি শাহেদা সুলতানা বলেন, বিশ্বস্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পার্বত্য বান্দরবান জেলার আলীকদম উপজেলার সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পানবাজাস্থ মোঃ আবুল কালামের কাঁচামালের আড়তের সামনে কিছুসংখ্যক অস্ত্র ব্যবসায়ী আগ্নেয়াস্ত্র ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে অস্থান করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে শুক্রবার বেলা ১টা বিশ মিনিটে লেঃ কমান্ডার আশেকুর রহমান, (এক্স), বিএন এবং সিনিয়র এএসপি শাহেদা সুলতানা, পিপিএম এর নেতৃত্বে র‌্যাবের একটি চৌকষ দল ফুলের ঝাড়ু মোড়ানো অবস্থায় এসব অস্ত্র ও গোলাবারুদ আটক করে।

আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত অবৈধ অস্ত্র ব্যবসার সাথে জড়িত রয়েছে এবং ১নং আসামী মোঃ দুলাল চট্টগ্রামের সীতাকুন্ড থানাধীন ছিন্নমুল এলাকার সন্ত্রাসী ‘‘মশিউর বাহিনীর’’ অন্যতম সদস্য। তারা অবৈধ অস্ত্র দিয়ে বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপ করে থাকে এবং এলাকায় প্রভাব বিস্তারের লক্ষে তারা সর্বদা অবৈধ অস্ত্র মজুদ রাখে।

আলীকদম উপজেলা থেকে ১৩ টি অস্ত্র উদ্ধারের বিষয়টি মুঠোফোনে এ প্রতিবেদককে অস্ত্র উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন র‍্যাব ৭ চট্রগ্রাম কার্যালয়ের ল্যাপ্টেনেন্ট কমান্ডার আশিকুর রহমান। আটককৃতদের বিরোদ্ধে আমর্স এ্যাক্ট, ১৮৭৮ এর ১৯-অ/(ভ) ধারা মোতাবেক বান্দরবান জেলার আলীকদম থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন চলছে।

এ ব্যাপারে আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বরত এসআই স্বপন চন্দ্র বড়ুয়া বলেন, র‍্যাব ৭ চট্রগ্রামের অভিযানে আলীকদম থেকে অস্ত্র উদ্ধার করে নিয়ে গেছে শুনেছি। তবে এখনো পর্যন্ত(সন্ধা ৬ টা নাগাদ) র‍্যাবের পক্ষ থেকে থানায় মামলা করতে আসেনি।

Leave a Reply