মান্দায় সিএইচসিপিদের অবস্থান কর্মসূচী পালন

এম এম হারুন আল রশীদ হীরা, মান্দা (নওগাঁ) প্রতিনিধিঃ চাকরি জাতীয় করণের দাবীতে অবস্থান কর্মসূচী পালন করেছেন নওগাঁর মান্দা উপজেলার কমিউনিটি ক্লিনিকগুলোতে কর্মরত সিএইচসিপি পদে চাকুরীজীবিরা।

গতকাল রোববার উপজেলা সিএইচসিপি এসোসিয়েশনের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয়ের সামনে এ অবস্থান কর্মসূচী পালন করা হয়। ২০১১ সাল থেকে ৬ বছর ধরে তারা একই বেতনে চাকুরী করে আসছেন। ২০১৩ সালে সরকারের আশ্বাস তারা বাস্তবায়ন চায়।

চাকুরী জাতীয় করণের দাবীতে অবস্থান কর্মসূচী পালন কালে তারা বলেন, সিএইচসিপিদের সকলের একই দাবী, চাকুরী জাতীয় করন না হওয়ায় আমরা সকল সুযোগ সুবিধা হতে বঞ্চিত ও আমরা আমাদের ভবিষ্যত দু’চোখে অন্ধকার। ৩ -৪ মাস পরপর বরাদ্দের মাধ্যমে তাদের বেতন-ভাতা পরিশোধ করা হয়।

কিন্তু এভাবে আর কতদিন। বর্তমানে তাদের দৈনন্দিন জীবিকা নির্বাহ করা দুঃসাধ্য হয়ে পড়েছে। তাই তারা চাকুরী জাতীয় করণের দাবী মেনে নেয়ার জন্য সরকারে প্রতি জোর দাবী জানিয়েছেন। অবস্থান কর্মসূচী পালনের সময় উপস্থিত ছিলেন সিএইচসিপি এসোসিয়েশনের উপদেষ্টা আনোয়ার হোসেন, সভাপতি আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, সাংগঠনিক সম্পাদক আজিজার রহমান, কোষাধক্ষ আনোয়ার হোসেন, দপ্তর সম্পাদক হাসান ইমাম বিলাস, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র সহ-সভাপতি লিনা পারভীন,সহসভাপতি হাফিজুর রহমান, রাশেদ আলী, মহিলা বিষয়ক সম্পাদিকা নুরে ইনতেহাম নিপণু,সিএইচসিপি হাফিজুর রহমান, স্বপন, সাবিস্তা পারভীন মিতু, রোকেয়া খাতুন সহ সংগঠনের সকল সদস্য।

Leave a Reply