বাউফলে বিএনপি নেতার বিরুদ্ধে কলেজ মাঠ দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ

কৃষ্ণ কর্মকার,বাউফল প্রতিনিধি: নিজেরই প্রতিষ্ঠিত পটুয়াখালীর বাউফল উপজেলার ইঞ্জিনিয়ার ফারুক আহম্মেদ তালকেদার মহিলা কলেজের খেলার মাঠ দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ পাওয়াগেছে কলেজ প্রতিষ্ঠিাতা উপজেলা বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার ফারুক আহম্মেদ তালকেদারের বিরুদ্ধে। গতকাল রবিবার সকাল ১০টার দিকে ওই সিমানা প্রাচীর নির্মাণ করতে গেলে কলেজের শিক্ষার্থীরা বাঁধা দেন এবং ভাংচুর করেন।

জানা গেছে, উপজেলা বিএপির সভাপতি একেএম ফারুক আহমেদ তালুকদার তার নামে প্রতিষ্ঠিত মহিলা কলেজের উত্তর পাশের রেকর্ডীও জায়গায় কয়েক দিন আগে সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু করেন। মহিলা কলেজের অধ্যক্ষ মমতাজ বেগম অভিযোগ করেন, বিএনপি নেতা যে জায়গায় সীমানা প্রাচীর নির্মাণ করছেন সেই জায়গা কলেজের খেলার মাঠ হিসাবে ব্যবহার করা হচ্ছে।

এ ছাড়াও তার সাথে কলেজের জমি নিয়ে চলমান বিরোধ নিষ্পত্তি হয়নি। সেখানে তিনি কলেজ কর্তৃপক্ষকে না জানিয়ে সীমানা প্রাচীর নির্মাণ শুরু করেন। আমি ওই কাজের দায়িত্বে থাকা এনোয়েত হোসেন খানকে কাজ বন্ধ রাখার জন্য অনুরোধ করেছি। কিন্তু তিনি সেই অনুরোধ উপেক্ষা করে গত কয়েক দিন ধরে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছিলেন।

এ ব্যাপারে ওই নির্মাণ কাজের দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি এনায়েত হোসেন খান বলেন, ইঞ্জিনিয়ার ফারুক আহমেদ তালুকদার তার রেকর্ডীও জায়গায় একটি কওমি মাদ্রাসা নির্মাণের জন্য কয়েকদিন আগে বাউন্ডারি ওয়ালের নির্মাণ কাজ শুরু করেন।

রবিবার কাজ চলাকালীন সময় সকাল ১০ টার দিকে অধ্যক্ষ মমতাজ বেগমের নেতৃত্বে শিক্ষক ও শিক্ষার্থীরা এসে নির্মাণ কাজে বাধা দেয়। এক পর্যায়ে নির্মাণ কাজে ভাংচুর চালায় এবং নির্মাণ সামগ্রী নিয়ে যায়।
বাউফল থানার ওসি মো. মনিরুল ইসলাম বলেন, অভিযোগ করলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।