লালপুরে কিশোরীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

মোঃ জাহিদ আলী, লালপুর(নাটোর) প্রতিনিধি; নাটোরের লালপুরে এক কিশোরীকে ধর্ষণের দায়ে সুমন সরকার (২৫) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড ও ২৫ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

গতকাল রোববার (২১ জানুয়ারী) বিকেল সাড়ে তিনটার দিকে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাব্যুনালের বিচারক মোহাম্মদ হাসানুজ্জামান এ আদেশ দেন। সাজার আদেশপ্রাপ্ত সুমন লালপুর উপজেলার নওপাড়া গ্রামের শফিক সরকারের ছেলে।

নাটোর জজ কোর্টের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাজভোকেট শাজাহান কবির এ তথ্য নিশ্চিত করে সাংবাদকদের জানান, ২০১৪ সালের ৩০ ডিসেম্বর সকালে স্থানীয় আহম্মেদ মাস্টারের বাড়িতে প্রাইভেট পড়া শেষে বাড়ি ফিরছিল লালপুর উপজলার নওপাড়া গ্রামের এক কিশোরী (১৪)।

পথে ওই গ্রামের কাশেম সরকারের আমবাগানের কাছে পৌছালে সুমনসহ কয়েকজন মুখ বেঁধে তাকে আম বাগানের ভেতরে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় ওই দিন বিকেলে লালপুর থানায় কিশোরীটিকে নিজেই বাদী হয়ে অভিযুক্ত সুমন, তার বড় ভাই রান্টু সরকার ও তাদের বাবা শফিক সরকারকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে।

পরে লালপুর থানার উপ-পরিচালক (এসআই) আবুল হোসেন মামলাটি তদন্ত শেষে ঘটনার সঙ্গে সম্পৃক্ত না থাকায় মামলার অপর দুই আসামী রান্টু সরকার ও শফিক সরকারের নাম বাদ দিয়ে বিচারের জন্য শুধু সুমন সরকারের নামে আদালতে চার্জশিট দাখিল করেন।

একজন চিকিৎসকসহ আটজন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক মোহাম্মদ হাসানুজ্জামান বিকেলে এ আদেশ দেন। মামলায় রাষ্ট্রপক্ষে যিনি আইনজীবী ছিলেন তিনি নিজে এবং আসামীপক্ষের আইনজীবী অ্যাটভোকেট হারুনার রশিদ বুলবুল এ মামলাটি সত্যি বলে জানান।

Leave a Reply