স্বরস্বতি পুঁজা না হওয়ায় বিদ্যালয়ে তালা

ফয়সাল শামীমঃ নিজস্ব প্রতিবেদক: কুড়িগ্রামের রাজারহাটের বৈদ্যের বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্বরস্বতী পুঁজার আয়োজন না করায় বিক্ষুদ্ধ এলাকাবাসী ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে।

এলাকাবাসী ও অভিভাবক সদস্যগণ জানান, সোমবার স্বরস্বতী পুঁজার দিন উপজেলার প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে স্বরস্বতী পুঁজা হলেও বৈদ্যের বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কোন পুঁজার আয়োজন করা হয়নি। বিদ্যার দেবী স্বরস্বতী অথচ শিশু শিক্ষার্থীদের দেবীর আশীর্বাদ বঞ্চিত করা ঠিক হয়নি বলে জানান হিন্দু শিক্ষার্থীর অভিভাবকরা।

বিদ্যালয়ের শিক্ষার্থী অভিভাবক সুজিত কুমার রায় জানান, বৈদ্যের বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়টি উপজেলার হিন্দু অধ্যুষিত ছিনাই ইউনিয়নে অবস্থিত হওয়া সত্বেও বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোমনাথ চক্রবর্তী কোন পুঁজার আয়োজন করেননি। একারনে আমরা বিক্ষুব্ধ এলাকাবাসী ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা বিদ্যালয় গেটে ও প্রধান শিক্ষকের অফিস কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছি।

বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আইয়ুব আলী জানান, অন্যান্য বিদ্যালয়ে পুঁজা হলো অথচ আমাদের সাথে কথা না বলে প্রধান শিক্ষক পুঁজা বন্ধ রাখায় তালা ঝুলিয়ে দেয়া হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য আরিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোমনাথ চক্রবর্তী জানান, বিদ্যালয়ের পাশাপাশি মন্দির থাকার কারনে বিদ্যালয়ে আলাদাভাবে স্বরস্বতী পুঁজার আয়োজন করা হয়নি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আতিকুর রহমান বলেন, এবিষয়ে তার কিছু জানা নেই। কেউ অভিযোগ করেননি।

Leave a Reply