মালদ্বীপে বাংলাদেশিদের সতর্ক থাকার পরামর্শ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- মালদ্বীপে জরুরি অবস্থা জারির পর দেশটিতে অবস্থানরত বাংলাদেশিদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে বাংলাদেশি দূতাবাস। সোমবার সর্বোচ্চ আদালতের সঙ্গে মুখোমুখি অবস্থানের জেরে চলমান উত্তেজনার মাঝে জরুরি অবস্থা জারি করেছেন দেশটির প্রেসিডেন্ট আব্দুল্লাহ ইয়ামিন।

ফাইল ফটো

এরই পরিপেক্ষিতে সোমবার রাতে মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের জন্য সতর্কতামূলক এক জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা।

প্রয়োজনীয় কাজ ছাড়া বাংলাদেশিদের বাইরে বের না হওয়ার পরমার্শ দিয়ে কোনো রকম মিছিল, মিটিং বা সমাবেশে অংশগ্রহণ না করা জন্য অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে। এছাড়া যে কোনো প্রয়োজনে দূতাবাসের হটলাইনে (৯৬০-৩৩২০৮৫৯) যোগাযোগ করতে বলা হয়েছে।

এদিকে, মালদ্বীপে রাজনৈতিক অস্থিতিশীলতা তৈরি হওয়ায় সেখানে নাগরিকদের ভ্রমণে সতর্কতা জারি করেছে চীন। চীনের পাশাপাশি মালদ্বীপ ভ্রমণে নাগরিকদের সতর্ক করে দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রও।

উল্লেখ্য, মালদ্বীপে ১৫ দিনের জরুরি অবস্থা জারি করেছেন দেশটির প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিন। সোমবার প্রেসিডেন্টের দফতরের আইনি বিষয়ক মন্ত্রী আজিমা শুকুর এক সংবাদ সম্মেলনে এই ঘোষণার কথা জানান।

জরুরি অবস্থা জারির কিছু সময়ের মধ্যেই গ্রেফতার হন দেশটির প্রধান বিচারপতি। আরও আটক হয়েছেন প্রায় তিন দশক ধরে ক্ষমতায় থাকা সাবেক রাষ্ট্রপতি মামুন আব্দুল গাইয়ুম। এরপরই বাংলাদেশ দূতাবাস থেকে এই বিজ্ঞপ্তি জারি করা হয়।

রবি

Leave a Reply