খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনশনে বিএনপি

সময়ের কণ্ঠস্বর- দুর্নীতি মামলায় দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দেয়া সাজার প্রতিবাদে রাজধানীতে অনশন শুরু করেছে বিএনপির নেতাকর্মীরা। বুধবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি শুরু হয়। চলবে বিকাল পাঁচটা পর্যন্ত।

অনশনে অংশ নিতে সকাল ৯টা থেকেই নেতাকর্মীরা দলে দলে প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকেন। তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেন।

নেতাকর্মীদের হাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ছবি সম্বলিত ফেস্টুন রয়েছেন। ‘আমার নেত্রী আমার মা, বন্দী থাকতে দেবো না’সহ খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগানযুক্ত ব্যানারও দেখা যাচ্ছে।

পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ ও আমি খসরু মাহমুদ চৌধুরীসহ সিনিয়র নেতাদের নেতৃত্বে অনশন শুরু হয়।

এদিকে বিএনপির এই অনশনকে ঘিরে যাতে কোনো বিশৃঙ্খলা না হয়, সে জন্য সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। প্রেসক্লাব ও আশপাশের এলাকায় রয়েছে অন্যদিনের তুলনায় অতিরিক্ত পুলিশ। এ ছাড়া আছে সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

রবি

Leave a Reply