SOMOYERKONTHOSOR

শুধু মহিলাদের জন্যই এই দ্বীপ! পুরুষেরা চাইলেও যেতে পারবেন না এখানে

চিত্র বিচিত্র ডেস্ক– আপনি যদি পুরুষ হন, তা হলে এই দ্বীপে পা রাখতে পারবেন না। এই দ্বীপে শুধু ঘুরতে যেতে পারেন নারীরা। আপাতত তাই তামাম পুরুষদের নজর এই আইল্যান্ডের দিকে।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ফিনল্যান্ডে সুপারসি নামে একটি দ্বীপ রয়েছে। যেখানে শুধুমাত্র মহিলারাই যেতে পারবেন। পুরুষদের জন্য একেবারেই নিষিদ্ধ এই দ্বীপ।

দ্বীপে মোট চারটি কেবিন রয়েছে। সেখানে প্রত্যেকটি কেবিনে ১০ জন মহিলা থাকতে পারবেন বলে জানা গিয়েছে। মহিলাদের জন্য পার্লারও রয়েছে এই দ্বীপে।

জানা গিয়েছে, ক্রিশ্চিয়ানা রোখ নামে এক মার্কিন তরুণী ফিনল্যান্ডের সমুদ্র উপকূলে এই দ্বীপটি খুঁজে পান। ক্রিশ্চিয়ানা মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন এই দ্বীপটির নাম দেন ‘সুপারসি’। তার পরে সবুজে ঘেরা এই দ্বীপটির মধ্যে তিনি একটি রিসর্টও তৈরি করেন।

ক্রিশ্চিয়ানা জানিয়েছেন, অনেকদিন ধরেই তাঁর ইচ্ছা ছিল কেবল মহিলাদের জন্য উন্মুক্ত একটি জায়গা তৈরি করতে। সেই ইচ্ছা থেকেই দ্বীপের জন্য এই নিয়ম চালু করেন তিনি।

দ্বীপে মহিলাদের প্রবেশের জন্য কোনও বয়ঃসীমা রয়েছে কি না জানা যায়নি। দ্বীপে মহিলাদের জন্য ক্যাফে, বিলাসবহুল হোটেলও রয়েছে। তবে এতকিছুর জন্য যে ভাল রকম গাঁটের কড়ি গুনতে হবে, তা তো বলাই বাহুল্য।

সময়ের কণ্ঠস্বর/রবি