SOMOYERKONTHOSOR

ঝিনাইদহে রাস্তার পাশে রাখা গাছের গুড়িতে দুর্ঘটনার আশঙ্কা

আরাফাতুজ্জামান, ঝিনাইদহ প্রতিনিধি:ঝিনাইদহ-চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের দু,পাশে এক শ্রেনীর অসাধু কাঠ ব্যাবসায়ীরা আইনের তোয়াক্কা না করে দীর্ঘর্দিন ধরে মহাসড়কের পাশে যত্রতত্র গাছের গুড়ি রাখছে।


অতি গুরুত্বপুর্ন এবং ব্যস্ততম সড়কে এভাবে কাঠ রাখার কারনে দুরপাল্লার পরিবহনের চলাচলে বাধা সৃষ্টি হচ্ছে। জন সচেতনার অভাবে প্রতিদিন ঘটছে দুর্ঘটনা। পথচারিরা অতিষ্ট হয়ে পড়ছে।

ওই এলাকার শরিফুল জানান, আমরা চেয়ারম্যানকে বলেছি যাতে রাস্তার পাশ থেকে কাঠ সারাতে কিন্তু আজানা কারনে আজ পর্যন্ত কোন কাজ হয়নি।
সরেজমিনে যেয়ে দেখা যায়, যত্রতত্র কাঠ রাখায়, ঘটছে দুর্ঘটনা। খালি হচ্ছে মায়ের কোল,পঙ্গুত্বের জীবন নিয়ে অনেকের পথ চলতে হচ্ছে।

অথচ কর্তৃপরে কোন নজরদারী নেই। এতে করে সাধারন মানুষের মনে মিশ্র প্রতীক্রিয়া দেখা দিতে শুরু করেছে।

ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের বৈডাঙ্গা, সাধুহাটি ১২মাইল, সাধুহাটি তেল পাম্প, সাধুহাটি মোড়, ১২মাইল ব্রীজ এলাকায় এবং ঝিনাইদহ কুষ্টিয়া মহাসড়কের আমতলা, ভাটই, গাড়াগঞ্জ, ও শেখপাড়া বাজারে রাস্তার সাথে কাঠ রেখে সমস্যা সৃষ্টি করছে এসব কাঠ ব্যবসায়ীরা।

এ বিষয়ে সাধুহাটি ইউনিয়নের চেয়ারম্যান কাজী নাজীর উদ্দীন এর কাছে জানতে চাইলে তিনি বলেন ,আমি নিজেও বিষয়টি দেখেছি। জেলা প্রশাসককে বিষয়টি আমলে নিয়ে এই পরিবেশ নষ্ট কারী কাঠ ব্যবসায়ীকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করার অনুরোধ করছি।

সময়ের কণ্ঠস্বর/ফয়সাল