SOMOYERKONTHOSOR

অত্যন্ত দুঃখ কষ্ট ও ভারাক্লান্ত হৃদয়ে দিনটি পালন করছি: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- বিএনপি অত্যন্ত দুঃখ কষ্ট ও ভারাক্লান্ত হৃদয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার বেলা ১১টার পর কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, আজকে এমন এক সময় এ দিবস আমাদেরকে পালন করতে হচ্ছে যখন বাংলাদেশে গণতন্ত্রের কবর রচনা করা হয়েছে। সমস্ত রীতিনীতি গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করা হয়েছে। মানুষের অধিকার কেরে নেয়া হচ্ছে, ভোটের অধিকার কেড়ে নেয়া হচ্ছে, মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই।

তিনি বলেন, বিচার বিভাগ থেকে শুরু সংসদ পর্যন্ত দলীয়করণ করা হয়েছে। আজকে এই দিনে আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে একটি মিথ্যা মামলায় কারাগারে দিনযাপন করতে হচ্ছে, যিনি চিরকাল গণতন্ত্রের সংগ্রাম করেছেন, লড়াই করেছেন।

বিএনপি মহাসচিব বলেন, ঐক্য প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত জাতীয় ঐক্যের আহ্বান অব্যাহত থাকবে। বর্তমানে আমরা সংকটময় সময় পার করছি। এ থেকে পরিত্রাণের দায়িত্ব শুধু খালেদা জিয়া বা বিএনপির নয়। তাই এখন আমরা সবাইকে আহ্বান জানাব, নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচনের দাবি আদায়ে রাজপথে নেমে আসতে।

রবি