ওয়ানডেতে সচিনের যে রেকর্ডগুলি ভেঙে দিতে পারেন বিরাট

স্পোর্টস আপডেট ডেস্ক- ভক্তরা তাকে ডাকে ‘ক্রিকেট ঈশ্বর’ হিসেবে। ক্রিকেট মাঠের ২২ গজে অবিস্মরণীয় সব কীর্তি গড়েছেন তিনি। বিশ্ব ক্রিকেটে তার প্রভাব নিয়েও নতুন করে বলার কিছু নেই। টেস্ট হোক বা ওয়ান ডে, আধুনিক ক্রিকেটে তার রেকর্ডের যেন কোনো শেষ নেই।

তবে ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, এই মুহূর্তে টেস্ট না হলেও অদূর ভবিষ্যতে ওয়ান ডেতে শচীনের একাধিক রেকর্ড ভেঙে দিতে পারেন বিরাট কোহলি। দেখে নেওয়া যাক শচীনের কোন রেকর্ডগুলি ভেঙে দিতে পারেন কোহলি।

সবচেয়ে বেশি ৬২বার ম্যান অব দ্য ম্যাচ হওয়ার রেকর্ড এখন শচীনের। বিরাট এখনও পর্যন্ত ২৯ বার এই পুরস্কার জিতেছেন। খেলা চালিয়ে যেতে পারলে শচীনকে টপকে যেতেই পারেন বিরাট।

ওয়ান ডেতে সর্বাধিক রান (১৮ হাজার ৪২৬) রয়েছে শচীনের দখলে। বিরাটের এখন রান ৯৫৮৮। যে ফর্মে তিনি রয়েছেন তাতে কেরিয়ারের শেষে টপকে যেতেই পারেন শচীনকে।

ওয়ান ডেতে সর্বাধিক ৪৯টি সেঞ্চুরি রয়েছে শচীনের। ইতিমধ্যেই ৩৫টি সেঞ্চুরি করে ফেলেছেন বিরাট। বিশেষজ্ঞদের মতে, বছর তিনেকের মধ্যে শচীনের এই রেকর্ড ভেঙে ফেলবেন বিরাট।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯টি সেঞ্চুরি রয়েছে শচীনের। একটি দেশের বিরুদ্ধে কোনও ব্যাটসম্যানের এটাই সর্বাধিক সেঞ্চুরি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৮টি সেঞ্চুরি করা বিরাট খুব শীঘ্রই এই রেকর্ড ভেঙে দেবেন বলে মনে করা হচ্ছে।

এক ক্যালেন্ডার বর্ষে সবচেয়ে বেশি রান (১৮৯৪) করার রেকর্ড রয়েছে শচীনের দখলে। ভয়ঙ্কর ফর্মে থাকা বিরাট এই রেকর্ড ভেঙে দিতে পারেন চলতি বছরেই।

কেরিয়ারে মোট ২০১৬টি বাউন্ডারি মেরেছেন শচীন। ওয়ান ডেতে শচীনের এই বিশ্বরেকর্ডও ভেঙে দিতে পারেন বিরাট। এর মধ্যেই ৮৯৩টি বাউন্ডারি মেরেছেন তিনি।

সময়ের কণ্ঠস্বর/রবি

Leave a Reply