আমতলী ফায়ার সার্ভিসের দূঃসাহসিক অভিযানে: বেঁচে গেলো হেলপার

কে.এম.রিয়াজুল ইসলাম,বরগুনাঃ গত ২১ ফেব্রুয়ারী সকাল সাড়ে ৬টার সময় উপজেলার শাখারিয়া নামক স্থান থেকে সড়ক দুর্ঘটনায় গাড়ীর মধ্যে আটকে পড়া হেলপার শরীফ (৩৫) কে দূঃসাহসিক অভিযান পরিচালনা করে উদ্ধার করেছে আমতলী ফায়ার সার্ভিসের একটি রিস্কিউ টিম।

ফায়ারসার্ভিস সূত্রে জানাগেছে, ২১ফেব্রুয়ারী সকাল ৬টায় শাখারিয়া মাধ্যমিক বিদ্যালয়ের জনৈক শিক্ষক মোবাইলের মাধ্যমে আমতলী ফায়ার সার্ভিস স্টেশনকে জানান, বরিশাল কুয়াকাটা মহাসড়কে শাখারিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সম্মুখের কালভার্টে একটি পিকআপ ভ্যান সড়ক দূর্ঘটনায় দুমড়ে-মুছড়ে পড়ে আছে এবং ভিতরে মানুষের চিৎকার শোনা যাচ্ছে।

খবর পাওয়ার সাথে সাথে স্টেশন মাস্টার মোঃ লিটন হাওলাদারের নেতৃত্বে ফায়ার সার্ভিসের একটি রিস্কিউ টিম ঘটনাস্থলে পৌছে দেখে কালভার্টের পিলারের সাথে প্রচন্ড আঘাতে গাড়িটির সম্মুখ অংশ ভেঙ্গে গাড়ীর হেলপার শরীফ(৩৫) ভিতরে চাপা পড়ে আছে।

স্বাভাবিকভাবে শরীফকে উদ্ধার করা সম্ভব না হওয়ায় হাইড্রোলিক কাটার ও স্পেটার দিয়ে ফায়ারম্যান মোঃ জলিল সরদার, আল-আমিন ও সাইফুল ইসলাম বিচক্ষণতার মধ্য দিয়ে অত্যন্ত ঝুকিপূর্ণভাবে গাড়িটির সাটার কেটে শরীফকে উদ্ধার করে মুমূর্ষ অবস্থায় পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পৌছে দেয়।

শরীফের নীচের পাটির দাঁত সম্পূর্ণ ভেঙ্গে গেছে এবং বাম পায়ের হাটুর নি¤œাংশ প্রায় বিচ্ছিন্ন হয়ে গেছে। প্রথমিকভাবে জানাগেছে, শরীফের বাড়ী চট্টগ্রাম। তবে চালকের কোন সন্ধান পাওয়া যায় নাই।

Leave a Reply