SOMOYERKONTHOSOR

ফনা তোলা সাপের উপর ক্ষিপ্ত হয়ে সাপের মাথা কামড়ে ছিড়লেন উত্তেজিত কৃষক !

চিত্র বিচিত্র ডেস্ক-
খোলা মাঠে গবাদি পশু চরাচ্ছিলেন এক কৃষক। এমন সময় হঠাৎ একটি সাপ তাকে ফনা তুলে কামড় দিতে আসে । সাপের এমন আচরনে ভয়ঙ্গকর ক্ষিপ্ত হয়ে যান কৃষক । উত্তেজনার মাত্রা এতোটাই যে সাপটিকে হাতে নিয়ে মাথা চিবিয়ে ফেলেন সোনিনাল নামে ওই কৃষক।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়,ঘটানটি ভারতের উত্তর প্রদেশের হারদোই জেলার। সাপ চিবানোর পরে তিনি অচেতন হয়ে পড়েন। পরে এলাকাবাসির সহায়তায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

খবরে বলা হয়, গত শনিবার মাধোগঞ্জ কমিউনিটি হেলথ সেন্টারের রাষ্ট্র পরিচালিত ওয়ান জিরো এইট অ্যাম্বুলেন্স সার্ভিস শুক্লাপুর ভাগড় গ্রামে এক কৃষকের অচেতন হয়ে পড়ে থাকার খবর পায়। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ড. মহেন্দ্র ভার্মা এবং ফার্মাসিস্ট হিতেশ কুমার সোনিলালকে পরীক্ষা করে দেখেন। আহত সোনিলালকে হাসপাতালে এনে প্রাথমিক চিকিৎসার পরই তার জ্ঞান ফিরে আসে।

জ্ঞান ফেরার পর সোনিলাল জানান,‘আমি গবাদি পশু চরাচ্ছিলাম। পথে সাপটি আমাকে কামড়ে ধরেছিল। পরে আমি সেটাকে ধরে ওর মাথায় কামড় দিয়ে চিবিয়ে ফেলি। এর পর আমি সাপটিকে ওর শরীর থেকে মাথাটা আলাদা করে ফেলি।’

চিকিতসক হিতেশ জানান, সোনিলালের শরীরে সাপে কাটার কোনো চিহ্ণ খুঁজে পাননি তারা।

সাপকে কামড়ানোর পরও সোনিলালের অক্ষত থাকায় বিস্ময় প্রকাশ করে চিকিৎসক সঞ্জয় কুমার বলেন,‘তিনি সাপের মাথার অর্ধেকটা চিবিয়ে ফেলেও দিব্যি সুস্থ আছেন। আমি আমার জীবনেও এরকম কিছু দেখিনি।’

বিষয়টি নিয়ে সোনিলালের সঙ্গে থাকা অন্যান্য ব্যক্তিদের প্রশ্ন করা হলে সোনিলালের পাশে ক্ষত বিক্ষত একটি সাপকে পড়ে থাকতে দেখেছেন বলে জানিয়েছেন তারা।