সব কর্মসূচিতে অনুমতি নিতে হবে কেন?

সময়ের কণ্ঠস্বর- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সব কর্মসূচি পালন করতে অনুমতি নিতে হবে কেন? এটা তো আমাদের মৌলিক অধিকারের ব্যাপার।’

শনিবার পুলিশের তৎপরতায় এই কর্মসূচি পণ্ড হয়ে যাওয়ার পর তার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দুপুর ১২টায় নয়া পল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন বিএনপি মহাসচিব।

কর্মসূ‌চির অনুম‌তি না থাকায় তা পালন কর‌তে দেয়া হয়নি ব‌লে পু‌লি‌শের বক্ত‌ব্যের বিষ‌য়ে দৃ‌ষ্টি আকর্ষণ করা হ‌লে মির্জা ফখরুল ব‌লেন, ‘সব কর্মসূ‌চির কার‌ণে অনুম‌তি নি‌তে হ‌বে কেন? ফুটপা‌তে দা‌ড়ি‌য়ে কা‌লো পতাকা প্রদর্শন কর‌তে পার‌বো না কেন? এটা তো আমার মৌ‌লিক অ‌ধিকার। তাহ‌লে কি ঘ‌রের ম‌ধ্যে কথা বল‌তেও পু‌লি‌শের অনুম‌তি লাগ‌বে?’

তিনি বলেন, “আমরা সোহরাওয়ার্দী উদ্যানে একটি জনসভা করতে চেয়েছিলাম, কিন্তু দেয়নি। তার প্রতিবাদে এক ঘণ্টার কালো পতাকা প্রদর্শনের কর্মসচি করতে চেয়েছিলাম। দুর্ভাগ্যজনকভাবে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বিনা উসকানিতে পুলিশ হামলা করে। “পুলিশ বেপরোয়াভাবে নেতা-কর্মীদের বেধড়ক লাঠিচার্জ এবং টেনে হিঁচড়ে ভ্যানে তুলতে শুরু করে। সম্পূর্ণ শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বিনা উসকানিতে হামলা চালিয়ে প্রমাণ করল দেশ দুঃশাসনের করাল গ্রাসে।”

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাসসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

রবি

Leave a Reply