SOMOYERKONTHOSOR

সোমবার সারাদেশে বিএনপির বিক্ষোভ

সময়ের কণ্ঠস্বর- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে পুলিশের হামলার প্রতিবাদে সোমবার প্রতিবাদ মিছিল করবে বিএনপি।

শনিবার দুপুরে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী বলেন, শান্তিপূর্ণ কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে বাধা এবং পুলিশি হামলার প্রতিবাদে সোমবার ঢাকা মহানগরীর সব থানা এবং দেশের সব জেলা সদর ও মহানগরে প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, বিএনপির আজকের শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার অশান্তির যে আগুন জালাল সেটা আপনারা প্রত্যক্ষ করেছেন। সরকারের চণ্ডনীতির কারণে আইনশৃঙ্খলা বাহিনী বেপরোয়া সন্ত্রাসীদের মতো আচরণ করছে। তারা হিতাহিত বিবেক বিবেচনাহীন হয়ে বিরোধী দলের ওপর হামলে পড়ছে। এরা অবৈধ ক্ষমতাসীনদের চাহিদা মেটাতে জনগণকে পরাধীনতার সুদৃঢ় বন্ধনে বন্দি করে রাখার দায়িত্ব নিয়েছে।

রুহুল কবির রিজভী বলেন, ‘বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে গত ২২ ফেব্রুয়ারি বিএনপি ঘোষিত আজকের শান্তিপূর্ণ কালো পতাকা প্রদর্শনের কর্মসূচির ওপর এক কদর্য হিংস্র আক্রমণ চালিয়েছে পুলিশ। পুলিশের গুণ্ডামিতে ক্ষতবিক্ষত করা হয়েছে বিএনপি নেতাকর্মীদের। ফুটপাথে শান্তিপূর্ণভাবে দাঁড়াতে গেলে পুলিশ আচমকা তাদের ওপর চড়াও হয়ে নেতাকর্মীদের পাইকারিহারে নির্দয়ভাবে পেটাতে পেটাতে পুলিশভ্যানে তুলতে শুরু করে।\

রবি