অনেকদিন পর দেখা মিলল চিরচেনা রিয়ালের

স্পোর্টস ডেস্কঃ নিয়মিত অধিনায়ক সার্জিও রামোসের অনুপস্থিতিতে হাতে উঠল অধিনায়কের বাহুবন্ধনী। নেতৃত্ব পেয়ে যা কর দেখালেন ক্রিস্টিয়ানো রোনালদো তাতে খুশিই হতে পারেন কোচ জিনেদিন জিদান।

সিআর সেভেন এদিন নিজের উজ্জীবনী শক্তি ছড়িয়ে দিলেন ‘বিবিসি ত্রয়ী’র বাকি সদস্য গ্যারেথ বেল ও করিম বেনজেমার মাঝে। তাতে বিধ্বস্ত হল ‘জায়ান্ট কিলার’ খ্যাত আলাভেস।

রোনালদোর জোড়া গোলের পাশাপাশি বেল ও বেনজেমার একটি করে সাফল্য। সান্তিয়াগো বার্নাব্যুতে শনিবার আলাভেসের বিপক্ষে ৪-০ গোলের বড় জয়ই পেয়েছে লস ব্লাঙ্কোসরা।

এই জয়ে ২৫ ম্যাচে ৫১ পয়েন্টে টেবিলের তিনেই থাকল জিদানের দল। এক ম্যাচ কম খেলে ৬২ পয়েন্টে টেবিলের শীর্ষে বার্সেলোনা।

অনেকদিন পর রিয়ালের বিখ্যাত আক্রমণভাগ ‘বিবিসি’ ম্যাচের শুরুর একাদশ থেকেই খেললেন একসঙ্গে। তাতে ফুরফুরে মেজাজের রিয়ালের দেখা পেয়েছে সমর্থকরা। রোনালদো ছিলেন চেনা ছন্দে, ফর্মে ফেরার ইঙ্গিত মিশে ছিল বেলের খেলাতেও। আর বেনজেমা শুরুতে গোল না পেলেও দুই গোলে রেখেছেন প্রত্যক্ষ অবদান।

ম্যাচের শুরু থেকেই তাতে স্বাগতিক খেলোয়াড়রা হামলে পড়েছেন প্রতিপক্ষের রক্ষণে। ম্যাচের ১৮ মিনিটে থিও হার্নান্দেজের ক্রস সুবিধামত জায়গায় পেয়েও ক্রসবারের বাইরে মারেন বেনজেমা। তাতে সুযোগ হাতছাড়া। ৩২ মিনিটে থিও হার্নান্দেজ ও নাচো ফার্নান্দেজের যৌথ প্রয়াস আটকে গেছে আলাভেস গোলরক্ষকের গ্লাভসে।

বিরতির এক মিনিট আগে রোনালদোর কল্যাণে এগিয়ে যায় রিয়াল। ৪৪ মিনিটে প্রতিপক্ষের ডি-বক্সে জটলার মাঝে বেনজেমার ব্যাকহিলে বল পেয়ে পর্তুগিজ মহাতারকার মাটি কামড়ানো শট ঠাই নেয় জালে।

বিবিসি ত্রয়ীর দুই তারকা বেনজেমা-বেলের মিশেলে দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই আবারও এগিয়ে যায় রিয়াল। ৪৬ মিনিটে বেনজেমার পাস আলাভেস গোলরক্ষককে বোকা বানিয়ে জালে জড়িয়ে দেন গ্যারেথ বেল।

ম্যাচের ৬১ মিনিটে রোনালদো জাদুতে ব্যবধান ৩-০ করে রিয়াল। লুকাস ভাসকুয়েজের পাসে ডি-বক্সের ভেতর ওঁতপেতে থাকা পর্তুগিজ তারকার শট বুলেট গতিতে জড়ায় জালে। মৌসুমের শুরুতে ধুঁকতে থাকা রোনালদোর চলতি লা লিগায় এটি ১৪তম গোল।

ব্যবধানটা ৪-০ হতে পারতো ৭৫ মিনিটেই। রোনালদোর পাসে ভাসকুয়েজের শট ফিরিয়ে দেন আলাভেস গোলরক্ষক।

নির্ধারিত সময়ের এক মিনিট আগে ডি-বক্সে বেল ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। হ্যাটট্রিকের সামনে থাকা রোনালদো নিজে না এগিয়ে স্পটকিক নিতে পাঠান বেনজেমাকে। তাতে গোল পেয়ে দুই সতীর্থ বেল ও রোনালদোর সঙ্গে স্কোরের খাতায় নাম তুলে হাসিমুখে মাঠ ছাড়েন ফরাসি ফরোয়ার্ড।

সময়ের কণ্ঠস্বর/ফয়সাল

Leave a Reply