খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ল আরও একদিন

সময়ের কণ্ঠস্বর- জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের মেয়াদ একদিন বাড়ানো হয়েছে। এ মামলায় তাকে আদালতে হাজির করা হবে কিনা সে বিষয়ে আগামীকাল সোমবার শুনানি হবে।

ফাইল ছবি

আজ রোববার বেলা ১১টার দিকে বকশীবাজারের বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।

এর আগে সকালে খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন। দুর্নীতি দমন কমিশন-দুদকের আইনজীবীরা এর বিরোধিতা করেন। তবে আদালত তা নাকচ করে সোমবার পর্যন্ত খালেদা জিয়ার জামিন মঞ্জুর করেন।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট আবদুর রেজাক খান জানান, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আজ পর্যন্ত খালেদা জিয়া জামিনে ছিলেন। কিন্তু তা বাড়ানোর জন্য আবেদন করা হলে আদালত তা সোমবার পর্যন্ত মঞ্জুর করেন। কাল ফের এ মামলার শুনানি হবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় আদালত। রায়ের পর খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরোনো কারাগারে নেয়া হয়। তিনি এখনো কারাগারে আছেন। আজ হাইকোর্টে তার জামিন আবেদনের ওপর শুনানি হওয়ার কথা রয়েছে।

এদিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি খালেদা জিয়াকে হাজির করতে বৃহস্পতিবার এক আবেদন করেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল। আজ এ ব্যাপারে শুনানি হলেও আদেশের জন্য আগামীকাল দিন ধার্য করে আদালত।
এছাড়াও খালেদা জিয়াকে আদালতে হাজির করার বিষয়ে আদেশও আগামীকাল দেয়া হবে। এরই মধ্যে খালেদা জিয়াকে আদালতে হাজির করতে দুদক আবেদন করলেও এ বিষয়ে এখনো কোনো আদেশ দেয়া হয়নি। তাই বিএনপি চেয়ারপারসনকে আদালতে হাজির করা হবে কি-না, তা এখনো জানা যায়নি।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ চার আসামির বিরুদ্ধে ২০১০-এ রাজধানীর তেজগাঁও থানায় মামলা করে দুদক।

রবি

Leave a Reply