SOMOYERKONTHOSOR

সৌদি আরবে ইয়াবাসহ বাংলাদেশ বিমানের দুই ক্রু গ্রেপ্তার

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ বিমানের দুই ক্রুকে ইয়াবাসহ গ্রেপ্তার হয়েছেন। গত ২৭ ফেব্রুয়ারি রিয়াদের হোটেল র‌্যাডিসন ব্লু’তে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বিষয়ক পুলিশের একটি টিম অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এরপর থেকে তারা রিয়াদ পুলিশের হেফাজতে রয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- আরিফ পাঠান রহিত (৩০) ও আল মামুন শিশির (৩০)। শিশিরের বাড়ি দিনাজপুরের সেতাবগঞ্জে। তিনি দুই বছর আগে বিমানে যোগ দেন। আর আরিফ পাঠান বিমানে যোগ দেন এক বছর আগে।

গ্রেপ্তারের সংবাদটি নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মিরাজ।

তিনি জানান, বিমানের এই দুই কর্মী গত ২৭ ফেব্রুয়ারি সৌদি আরবে গিয়েছিলেন। তারা দায়িত্বরত অবস্থায় ছিলেন। রিয়াদের বিমানবন্দরে অবতরণের পর বিশ্রাম নেওয়ার জন্য তারা হোটেল ‘রেডিসন ব্লু’তে যান। রিয়াদ পুলিশের গোয়েন্দা শাখার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ দল ওই দুই বিমান ক্রুর কাছে ইয়াবা থাকার খবর পায়। সেই খবরের ভিত্তিতেই হোটেলে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

জানা গেছে, ঢাকা-জেদ্দাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০৩৯ ফ্লাইটের ক্রু ছিলেন রহিত ও শিশির। তারা রিয়াদে ইয়াবা বিক্রি করেন বলে অভিযোগ রয়েছে। তাদের কয়েকজন সহকর্মী বলেন, তারা ঢাকা থেকে ইয়াবা কিনে সৌদি আরবে প্রবাসীদের মাঝে বিক্রি করেন।

গেলো দুই বছর ধরে তারা এই মাদক ব্যবসা চালিয়ে আসছেন। সৌদি আরবে একেকটি ইয়াবা বাংলাদেশি মুদ্রায় দুই হাজার টাকায় বিক্রি হয়।

রবি