আওয়ামীলীগ নেতাকে হত্যার উদ্দেশ্যে শ্যুটার ভাড়া

 সাতক্ষীরা প্রতিনিধি ,জাহিদ হোসাইন : সাতক্ষীরার দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতনকে হত্যা করার জন্য শ্যুটার বাইরে থেকে ভাড়া করা হয়েছিল এবং ওই ঘটনার পরিকল্পনাকারী, শ্যুটার ও কারা কারা এর সাথে সম্পৃক্ত সে বিষয়ে বিস্তারিত তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছেন পুলিশ।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী কামাল হোসেন বলেন, ওই ঘটনার সাথে সম্পৃক্ততা আছে এমন গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার উপজেলার সখিপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৃত আব্দুল বারী সরদারের ছেলে ওলিউল্লাাহ(২৫) কে আটক করা হয়। ওলিউল্লাহ জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে এই মামলার পরিকল্পনাকারী, শ্যুটার ও কে কে এর সাথে সম্পৃক্ত ছিল সে বিষয়ে বিস্তারিত জানিয়েছে এছাড়া শ্যুুটার বাইরে থেকে ভাড়া করা হয়েছিল বলে সে স্বীকার করে। সে মোতাবেক তাকে নিয়ে পুলিশ ২ দিন বিভিন্ন স্থানে সাড়াশি অভিযান চালায়। তিনি আরো বলেন, এই মামলার বিস্তারিত তথ্য জানা গেছে। তবে আরো তদন্তের স্বার্থে এখনই বিস্তারিত বলা যাচ্ছেনা।

উল্লেখ্য, চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতনকে গত ২ জানুয়ারি রাত সাড়ে ৮টার দিকে পরপর ৩টি গুলি করে। এতে রতন গুলিবিদ্ধ হন। ঘটনারপরপরই ঘটনাস্থল থেকে গুলির খোসা ও একজোড়া সেন্ডেল উদ্ধার করে পুলিশ। গত ৮ জানুয়ারী রতনের মা মিনা বেগম(৬৫) বাদী হয়ে দেবহাটা থানায় মামলা দায়ের করেন। মামলায় এজাহারভুক্ত হিসেবে ৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৫/৬ জনকে আসামী করা হয়। পুলিশ ওই মামলার এজাহারভুক্ত আসামী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শহিদুজ্জামান সাদ্দামসহ ৫ জনকে আটক করেছে।

 

সময়ের কণ্ঠস্বর / ইমন