SOMOYERKONTHOSOR

নিদাহাসে দুই ম্যাচ নিষিদ্ধ চান্দিমাল

স্পোর্টস ডেস্কঃনিদাহাস ট্রফিতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে স্লো ওভার রেটের কারণে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন শ্রীলঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল। আগামী মঙ্গলবার ভারত এবং বৃহস্পতিবার বাংলাদেশ দলের বিপক্ষে খেলতে পারবেন না লঙ্কান এই ব্যাটসম্যান।

আইসিসির নীতিমালা অনুসারে নির্ধারিত সময়ের মধ্যে ২০ ওভার বোলিং করতে না পারলে, অতিরিক্ত সময়ের জন্য শাস্তির আইনের বিধান রাখা হয়েছে। চান্দিমাল নির্ধারিত সময়ের  চেয়ে বেশি সময় নেয়ায় আগামী দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে লঙ্কান এ অধিনায়ককে।

এদিকে শুধু শ্রীলঙ্কান অধিনায়কই নন! একই অভিযোগে ম্যাচ ফির ২০ শতাংশ কেটে নেয়া হয় বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদের।

গতকাল শনিবার শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে আগে ব্যাট করে ২১৪ রানের রানের পাহাড় গড়েন শ্রীলঙ্কা। সেই টার্গেট তাড়া করতে নেমে নির্ধারিত ওভারের দুই বল হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ দল। টি-২০’র ইতিহাসে নিজেদের সর্বোচ্চ রান তাড়া করে জেতার পাশাপাশি সীমিত ফরম্যাটে নিজেদের সর্বোচ্চ ইনিংসও খেললো বাংলাদেশ। দীর্ঘ প্রায় এক বছর পর এই ফরম্যাটে আসলো স্বস্তির জয়।

সর্বশেষ এ মাঠেই বাংলাদেশ জিতেছিল। আবারও এ মাঠে জয়ের ধারায় ফিরল বাংলাদেশ। সেটিও ২১৫ রানের লক্ষ্য ছুঁয়ে। বাংলাদেশ এই প্রথম টি-টোয়েন্টিতে ২০০ রান পেরোল। এর আগে বাংলাদেশ সর্বোচ্চ ১৬৪ রান তাড়া করে জিতেছিল। এমন রেকর্ড আন্তর্জাতিক ক্রিকেটেও খুব বেশি নেই।

সময়ের কণ্ঠস্বর/ফয়সাল