একরাম হত্যা: ৩৯ জনের ফাঁসি, খালাস প্রধান আসামি

ফেনী প্রতিনিধি- ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি একরামুল হক একরাম হত্যা মামলায় ৩৯ জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। এ ছাড়া রায়ে মামলার প্রধান আসামি বিএনপির নেতা মিনার চৌধুরীসহ ১৬ জনকে খালাস দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার জেলা ও দায়রা জজ আমিনুল হক এ রায় ঘোষণা করেন। দুপুরে ফেনী কারাগার থেকে ৩৬ জন আসামিকে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে আদালতে হাজির করা হয়। এ মামলার ১৯ জন আসামি পলাতক। এদের মধ্যে ১০ জন জামিনে এসে পালিয়ে গেছেন।

এর আগে গত ১৩ ফেব্রুয়ারি দুপুরে এ মামলায় জামিন পাওয়া আসামিদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন জেলা ও দায়রা জজ আমিন উল হক।

হত্যাকাণ্ডের ১০০ দিনের মাথায় ২০১৪ সালের ২৮ আগস্ট ৫৬ জনের নাম উল্লেখ করে আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্তকারী কর্মকর্তা। একই বছর ১২ নভেম্বর অভিযোগপত্র গ্রহণ করেন আদালত।

২০১৪ সালের ২০ মে সকালে ফেনী শহরের একাডেমি এলাকায় একরামুল হক একরামকে ফুলগাজী যাওয়ার পথে কুপিয়ে, গুলি করে এবং পরে পুড়িয়ে হত্যা করেন আসামিরা। অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়ায় একরামের লাশ তাৎক্ষণিকভাবে শনাক্ত করা সম্ভব হয়নি। এ অবস্থায় অগ্নিদগ্ধ কংকাল চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ডিএনএ পরীক্ষার জন্য পাঠানো হয়। সেখানে একরামের লাশ শনাক্ত করা হয়।

এ ঘটনায় একরামের ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে ফেনী মডেল থানায় ৫৬ জনকে আসামি করে মামলাটি করেন।

সময়ের কণ্ঠস্বর/রবি

Leave a Reply