প্রধান বিচারপতির পদত্যাগ দাবিতে সুপ্রিম কোর্টে বিক্ষোভ

সময়ের কণ্ঠস্বর- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন আদেশ রোববার পর্যন্ত স্থগিত ও বক্তব্য না শোনায় বিক্ষোভ করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা। এ সময় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের পদত্যাগের দাবি জানিয়ে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল করেন তারা।

বুধবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ রায় ঘোষণার পরই তারা কোর্টভবন থেকে বের হয়ে মিছিল বের করে আইনজীবী ভবন প্রদক্ষিণ করেন। এসময় বিএনপিপন্থী আইনজীবীরা বিক্ষোভ মিছিল থেকে প্রধান বিচারপতির পদত্যাগসহ নানা স্লোগান দিতে থাকেন।

স্লোগান তারা বলেন, আইনজীবীদের দাবি এক, প্রধান বিচারপতির পদত্যাগ’ ‘এক দফা এক দাবি প্রধান বিচারপতি কবে যাবি’ ‘খালেদা জিয়া জেলে কেন, শেখ হাসিনা জবাব চাই’।

এর আগে বুধবার সকাল সোয়া ৯টায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির সমন্বয়ে আপিল বিভাগের বেঞ্চ খালেদা জিয়ার জামিন স্থগিত করে রোববার শুনানির জন্য দিন নির্ধারণ করেন। শুধুমাত্র দুদকের আইনজীবীর বক্তব্য শুনে আদেশ দেয়ার পর আদালতের ভিতরেই ক্ষোভ প্রকাশ করেন বিএনপিপন্থী আইনজীবীরা।

এসময় তারা প্রধান বিচারপতির সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে আদালত কক্ষ থেকে দালাল দালাল বলে বের হয়ে আসেন বিএনপিপন্থী আইনজীবীরা।

পরে গণমাধ্যমকর্মীদের খালেদা জিয়ার আইনজীবী বলেন, ‘আমরা ধারণা করেছিলাম, চিরাচরিতভাবে আপিল বিভাগ যেটা করেন, উভয়পক্ষের বক্তব্য শুনেন, তার পর আদেশ দেবেন। কিন্তু আজকের বিষয়টি হলো, আপিলটি দুদকের আইনজীবী প্লেস করার সাথে সাথে বললেন যে আগামী রবিবার সিপি ফাইল করেন, জামিন আগামী রবিবার পর্যন্ত স্থগিত থাকবে।’

রবি

Leave a Reply