SOMOYERKONTHOSOR

‘এ আঘাত না পেলে আমি বুঝতেই পারতাম না মানুষ আমাকে এতো ভালোবাসে’

শাবি প্রতিনিধি- শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফিরে ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, এই দুর্ঘটনা না ঘটলে আমি বুঝতেই পারতাম না মানুষ আমাকে এতো ভালোবাসে।’

বুধবার দুপুর দেড়টায় হামলার ১১ দিন পর শিক্ষার্থী ও সহকর্মীদের সঙ্গে দেখা করতে নিজ ক্যাম্পাস সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পৌঁছেন ড. জাফর ইকবাল। এ সময় তার সঙ্গে অধ্যাপক ড. ইয়াসমিন হক ও তার মেয়ে ইয়েশিম ইকবালও উপস্থিত ছিলেন।

এর আগে দুপুর ১টায় ঢাকা থেকে বিমানে করে সিলেট এমএজি ওসমানি আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন তিনি। এ সময় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাসসহ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক ও কর্মকর্তারা তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় ড. জাফর ইকবাল বলেন, ‘হামলার ঘটনার পর আমার জন্য সবাই অনেক কিছু করেছে। আমি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। বিশেষ করে ধন্যবাদ জানাচ্ছি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে, তিনি আমাকে সিএমএইচে আমার চিকিৎসার ব্যবস্থা করেছেন। আমি এসেছি বিশ্ববিদ্যালয়ের ছেলে-মেয়েদের বলতে আমি ভালো আছি। তারপর আমি আবার ঢাকা চলে যাবো। আমি জানতাম না দেশের মানুষ আমাকে এত ভালোবাসে। এ আঘাত না পেলে বিষয়টি আমার অজানা থাকত।

জাফর ইকবালের স্ত্রী ইয়াসমিন হক বলেন, সম্পূর্ণ সুস্থ্য হতে আরও একমাস বিশ্রামে থাকতে হবে তাকে। আগামী এক সপ্তাহ সম্পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

রবি