সন্ত্রাসীদের গুলিতে দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি নিহত

মো:ইমাম উদ্দিন সুমন, স্টাফ রিপোর্টার : দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে সন্ত্রাসীদের গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যার পর জোহানেসবার্গে সন্ত্রাসীদের গুলিতে তিনি নিহত হন।

নিহত মিজানুর রহমান মিজান (২৭) নোয়াখালীর চাটখিল পৌরসভার ভীমপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদের ছেলে। বুধবার ভোরে দক্ষিণ আফ্রিকা থেকে নিহত মিজানের ভাগনি জামাই বাবর হোসেন পলাশ মোবাইলে বিষয়টি পরিবারকে নিশ্চত করেন।

তিনি জানান, মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যার পর জোহানেসবার্গ দোকানের সামনে দাঁড়ানো অবস্থায় সন্ত্রাসীরা মিজানকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি করে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

মিজানের মৃত্যুর খবর বাংলাদেশে তার গ্রামের বাড়িতে ছড়িয়ে পড়লে আত্মীয়স্বজন ও এলাকাবাসী ভিড় জমায়। বুধবার দুপুরে মিজানের বাড়িতে গেলে দেখা যায় পরিবারে চলছে শোকের মাতম। মিজানের মা সুরাইয়া কাঁদতে কাঁদতে বারবার মূর্ছা যাচ্ছেন। মিজানের বাবা চাটখিল মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার আবদুল হামিদ ছেলের মৃত্যুর সংবাদে একেবারেই হতবাক।

তিনি কান্নাজড়িত কণ্ঠে তার ছেলের লাশ ফেরত আনার ব্যাপারে সরকারের সহযোগিতা কামনা করেছেন। মিজানের বাবা আবদুল হামিদ জানান, ২০১৪ সালের ফেব্রুয়ারি মাসে মিজান দক্ষিণ আফ্রিকায় যায়। তার তিন ছেলে দুই মেয়ের মধ্যে মিজান মেঝ ছেলে। তার বড় ছেলে শরীফ সৌদি আরবে রয়েছেন এবং ছোট ছেলে মুরাদ বাড়িতে রয়েছে।

Leave a Reply