শাওন হত্যার ঘটনায় ৩ ছাত্রলীগ নেতাকর্মীর আত্মসমর্পণ

আব্দুল মান্নান পল্টন,ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশফাক আল রাফি শাওন হত্যাকান্ডের ঘটনায় দায়েরকৃত মামলায় ছাত্রলীগের ৩ নেতাকর্মী আদালতে আত্মসমর্পণ করেছেন।

১৫ মার্চ বৃহস্পতিবার দুপুরে জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সঞ্জয় দত্ত, ছাত্রলীগ কর্মী পিচ্চি আরিফ ও হিমেলসহ তিনজন ময়মনসিংহের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসপর্মণ করে।

জিঙ্গাসাবাদের জন্য পুলিশের করা ১০ দিনের রিমান্ডের আবেদন মঞ্জুর করে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। চলতি মাসের (১৮ মার্চ) এ মামলার শুনানির দিন ধার্য্য করে আদালত।

হত্যা কান্ডের ঘটনায় শাওনের বাবা জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এম.এ কুদ্দুস মামলা দায়ের না করায় ১৪ মার্চ বুধবার রাতে পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা করে।

বৃহস্পতিবার রাতে কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুল ইসলাম এ প্রতিবেধককে জানান, এসআই মোস্তাফিজুর রহমান বাদী হয়ে হত্যা মামলাটি দায়ের করেছেন।

বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসপর্মণ করা তিন ছাত্রলীগ নেতাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছে পুলিশ। ওসি জানান, শাওনের মরদেহ উত্তোলনের জন্য আদালতের কাছে আবেদন জানানো হয়েছে।

এর আগে গত ২৫ ফেব্রæয়ারী দিনগত রাতে শহরের জেলা পরিষদ এলাকায় গুলিবিদ্ধ হন ছাত্রলীগ নেতা শাওন। দীর্ঘ ১১দিন চিকিৎসাধীন থেকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে গত ৮ মার্চ দুপুরে মারা যান শাওন।
এদিকে, শাওন হত্যাকান্ডের ঘটনার বিচার দাবিতে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগ পৃথকভাবে রাজপথে অবস্থান নিয়েছে।