জাতির পিতার জন্মদিনেই এই সুখের সংবাদটা পেলাম: প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ প্রতিনিধি- ‘উন্নয়নশীল দেশ’ হিসেবে স্বীকৃতি পাওয়ার সুখবর বাংলাদেশের জন্য একটি বিরাট অর্জন উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,‘আজকে আমাদের জন্য একটা সুখের সংবাদ। জাতির পিতার জন্মদিনেই এই সংবাদটা আমরা পেলাম।

Loading ...

তিনি বলেন, এতদিনের প্রচেষ্টার ফলে আজকের বাংলাদেশ, যে বাংলাদেশ স্বল্প আয়ের দেশ ছিল, আজকে সে বাংলাদেশ জাতিসংঘ কর্তৃক স্বীকৃতি পেয়েছে উন্নয়নশীল দেশ হিসেবে।’

শনিবার (১৭ মার্চ) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু সম্পর্কে স্মৃতিচারণ করতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, এই দেশের মানুষের জন্য নিরন্তর কাজ করতে গিয়ে একটানা দুই বছরও আমার বাবা বুঝি কারাগারের বাইরে থাকতে পারেননি। এতেই বোঝা যায় তিনি কী গভীরভাবে বাংলার মানুষকে ভালোবাসতেন। এমনকি পরিবারের চেয়ে দেশের মানুষকে তিনি বেশি ভালোবাসতেন বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।

তিনি বলেন, বঙ্গবন্ধুর লেখা কারাগারের রোজনামচা ও অসমাপ্ত আত্মজীবনী পড়লে বঙ্গবন্ধুর দেশপ্রেম এবং দেশের মানুষের প্রতি ভালোবাসার বিষয়টি বোঝা যায়।

এ সময় বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে মর্যাদা পাওয়ায় সবাইকে আন্তরিক অভিনন্দন জানিয়ে তিনি বলেন, আজকের শিশুরাই আগামী দিনে এই দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাবে।

সময়ের কণ্ঠস্বর/রবি