ঝিনাইদহে যাত্রীবাহি বাস খাদে, নিহত ১ আহত ১৫

আরাফাতুজ্জামান, ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহের কালীগঞ্জে দর্শনা ডিলাক্সের একটি যাত্রীবাহি বাস খাদের মধ্যে উল্টে অজ্ঞাত (৩২) একজন নিহত হয়েছে। এসময় আহত হয়েছে আরো কমপক্ষে ১৫ নারী-পুরুষ বাসযাত্রী। দূর্ঘটনায় হতাহতদের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

তবে তাৎক্ষনিকভাবে নিহত ব্যক্তির নাম পরিচয় পাওয়া যায়নি।

সকাল ১০টার সময় কালীগঞ্জ-কোটচাঁদপুর সড়কের ঈশ্বরবা জামতলা নমাক স্থানে ঘটনাটি ঘটেছে।

আহতরা হলো, সেনাবাহিনীর ল্যান্স করপোরাল শাহিদুর রহমান, জীবননগরের শ্যাকুড় গ্রামের বৃদ্ধ নিজাম উদ্দীন, ঈশ্বরবা গ্রামে ইদ্রিস আলী, কাশিপুর গ্রামের রিপন, এনটিআরসি বোর্ডের সহকারী পরিবালক ভালাইপুর গ্রামের উম্মে হাবিবা, কালীগঞ্জের শফি, চন্দ্রজামি গ্রামের মরিয়ম রহমান, দোড়া গ্রামের তন্মিমনি, জীবননগরের জান্নাতুল, শিবননগর গ্রামের সাইদুর রহমান ও শিশুসহ কমপক্ষে ১৫ জন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, চুয়াডাঙ্গার জীবননগর থেকে থেকে ছেড়ে আসা ঢাকাগামি দর্শনা পরিবহনের যাত্রীবাহি একটি বাস কালীগঞ্জ উপজেলার ঈশ্বরবা নামক স্থানে পৌছালে এই দূর্ঘটনা ঘটে। ঘটনার সময় ঈশরবা গ্রামের ইদ্রিস আলী নামের এক বৃদ্ধ বাইসাইকেলে করে রস্তা পার হচ্ছিল। এসময় পরিবহনটি বৃদ্ধকে বাচাঁকে গিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়।

সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে যান ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুলআজিম আনার, পৌর মেয়র আলহাজ্ব মকছেদ আলী, সাবেক পৌর মেয়র মোস্তাফিজুর রহমান বিজু ও কালীগঞ্জ থানার ওসি মিজানুর রহমান খান।

ঘটনার পর পরই কালীগঞ্জ থানার পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্য ঘটনাসস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করে। এসময় তারা তিনটি ট্রাক্টরের সহযোগীতায় বাসের নীচ থেকে একটি মরদেহ উদ্ধার করে।

ঘটনাস্থলের পাশে ধানক্ষেতে কাজ করছিল ঈশ্বরবা গ্রামের সখিনা খাতুন। সে জানায়, আমি শুধু দেখলাম একটি বাস উড়ে এসে রাস্তার পাশে ধানক্ষেতে বিকট শব্দে পড়ে গেল।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান, জানান আহতদের মধ্যে একজন মারা গেছে। তবে পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

সময়ের কণ্ঠস্বর/ফয়সাল