SOMOYERKONTHOSOR

তানোরে চতুর্থবার বিয়ে করতে এসে বর আটক, যৌতুক ফেরত

অসীম কুমার সরকার, তানোর (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর তানোরে তিনটি বিয়ে করার কথা গোপন রেখে চতুর্থ বিয়ে করে পুলিশের হাতে গ্রেফতার হলো বর। কনেপক্ষ ৯৯৯ নম্বরে কল করে পুলিশের সহযোগিতা নিয়ে আব্দুল মান্নান (৩০)বরকে আটক করে থানায় নিয়ে যায়। অবশেষে যৌতুকের ৪০ হাজার টাকা মেয়ে পক্ষকে ফেরত দিয়ে রক্ষা পায় বর।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পবা উপজেলার বড়গাছি গ্রামের মৃত জসিম উদ্দীন মিস্ত্রির পুত্র আব্দুল মান্নান ইতপূর্বে তিনটি বিয়ে করেন, বউদের তালাকও দেন। একটি কন্যা সন্তান রয়েছে তার। মান্নান তথ্য গোপন করে এলাকার ঘটকের মাধ্যমে চতুর্থ বারের মত বিয়ে করেন রাজশাহীর তানোর উপজেলার বানিয়াল গ্রামের মৃত লখিম উদ্দীনের মেয়ে স্বম্পা খাতুনকে (১৮)।

বিয়েতে বর আব্দুল মান্নান ৭৫ হাজার টাকা বাঁকিতে দেনমোহর বেঁধে মেয়ে পক্ষের কাছ থেকে নগদ ৪০ হাজার টাকা যৌতুক নেন। ৪০ হাজার টাকা যৌতুক ছাড়াও মেয়েকে চার আনা স্বর্ণ দেয়। বিয়ে হয় গত ১৫ মার্চ বুধবার বিকালে। গত শনিবার কৌশলে মেয়েসহ জামাই মান্নানকে নিয়ে তানোর বানিয়াল গ্রামে নিয়ে এসে ৯৯৯ কল করে পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ খবর পেয়ে আটক করে তাকে থানায় নিয়ে আসে।

তানোর থানা এসআই কামরুজ্জামান বলেন, মেয়ের বাবা নেই। মেয়ে পক্ষ আসলে গরিব। ঘটক শাহীন মেয়ের মাসহ অন্য সদস্যদের ভুলভাল বুঝিয়ে বিয়েতে রাজি করিয়েছে। ঘটকের কথা বিশ্বাস করে মেয়ে পক্ষ বিয়ে দেন। তবে ছেলে ও মেয়ের অভিভাবকরা রাতে বসে বিষয়টি মিমাংশা করে নিয়েছেন এবং বর মুচলেখা দেন আরও কখনও এমন কাজ করবেন না। #