নয় গোলের ম্যাচে রিয়ালের জয়

স্পোর্টস ডেস্কঃনয় গোলের রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি হেসেছে রিয়াল মাদ্রিদ। ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে জিরোনা'কে ৬-৩ গোলে উড়িয়ে দিয়েছে জিদান শীষ্যরা। এ জয়ে ভ্যালেন্সিয়াকে পেছনে ফেলে ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে লস ব্লাঙ্কোস। এদিকে রিয়াল জিতলেও হেরেছে অ্যাতলেটিকো মাদ্রিদ। রোজি ব্লাঙ্কোদের বিপক্ষে ভিয়ারিয়ালের জয় ২-১ গোলে।

'রোনালদো ইজ অন ফায়ার, ধারাভাষ্যকারের কথার সুরেই বলতে হয় স্বরূপে ফিরেছেন পর্তুগিজ যুবরাজ। মৌসুম শুরুর ব্যর্থতা ভুলে সমর্থকদের একের পর এক বারুদে পারফরমেন্স দিয়ে মুগ্ধ করে তুলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর তার যাদুকরি পায়ের ছোয়ায় পুরে ছাড়খার হল জিরোনা। গেল অক্টোবরে লা লিগায় খেলতে আসা নতুন এই অতিথিরাই রিয়ালকে ২-১ গোলে হারের লজ্জা দিয়েছিলো। এবার সান্তিয়াগো বার্নাব্যুতে সেটা করায় গন্ডায় বুঝিয়ে দিয়ে মধুর প্রতিশোধ নিল রিয়াল মাদ্রিদ।

এর আগে ম্যাচের ১১ মিনিটে জয়যাত্রার শুরু রোনালদোর হাত ধরে। বলে যোগান দেন টনি ক্রুস। তবে, লিডটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি রিয়াল। ২৯ মিনিটেই উরুগুইয়ান স্ট্রাইকার ক্রিস্টিয়ান স্টুয়ানি সমতায় ফেরান জিরোনার হয়ে।

বিরতি থেকে ফিরেই আবারো রোনালদো ম্যাজিক। এবার সি আর সেভেনের দূরন্ত যাত্রার সহযাত্রী করিম বেনজেমা। আনন্দে মাতোয়ারা সান্তিয়াগো বার্নাব্যু। সে আনন্দ ৫৯ মিনিটে আরো বাড়িয়ে দেন লুকাস ভাসকেজ। ৫ মিনিট পরই জিরোনা গোলরক্ষককে পরাজিত করে হ্যাটট্রিক করার পাশাপাশি দলকেও ৪-১ ব্যবধানে এগিয়ে দেন রোনালদো।

এরপর জিরোনার হয়ে স্টুয়ানি আরো একটি গোল করে কিছুটা উত্তেজনা ছড়ায় ম্যাচে। তবে, সে আগুনের আচ বেশিদূর যেতে দেননি রোনালদো ও বেল। ৮৬ মিনিটে ওয়েলস তারকার পাশাপাশি যোগ করা করা সময়ে নিজের চতুর্থ গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন রোনালদো।

এ নিয়ে লা লিগায় রোনালদোর গোলের সংখ্যা দাঁড়ালো ২২ এ। জিরোনার হয়ে জুনাপি শেষদিকে একটি গোল শোধ করলেও তা শুধু হারের ব্যবধানই কমিয়েছে।

রিয়াল পারলেও, ব্যর্থ হয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। স্তাদে লা সেরামিকায় ম্যাচের ২০ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন আতোয়া গ্রিজম্যান। এগিয়ে থেকেই বিরতিতে যায় রোজি ব্লাঙ্কোস।

তবে, দ্বিতীয়ার্ধে উনালের জোড়া গোলে সব চেষ্টা ব্যর্থ হয় সিমিওনের দলের। হারের যন্ত্রনা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদকে।

সময়ের কণ্ঠস্বর/ফয়সাল