আবারও অবসরের অাভাস মেসির!

স্পোর্টস ডেস্কঃআবারো নিজের অবসর ভাবনা সংবাদমাধ্যমে জানালেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। সেখানে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পরই বুট জোড়া তুলে রাখবেন বলে আভাস দেন এই সুপারস্টার। তবে বার্সেলোনার হয়ে খেলা চালিয়ে যাবেন বলেও নিশ্চিত করেন তিনি।

Loading ...

 লিওনেল আন্দ্রেস মেসি কুচিত্তিনো, সর্বকালের সেরা ফুটবলার। কথাটা হয়তো এখানেই শেষ হতে পারতো, তবে না এতোটা সহজ নয় সমীকরণ। সর্বকালের সেরাদের ছোট তালিকায় যখন পেলে, ম্যারাডোনার পাশে এই নামটি লেখা হয়, তখন অনেকেই ভ্রু কুঁচকান। বলেন, আন্তর্জাতিক শিবিরে এখনো কোনো শিরোপা না জেতা এ মানুষটা ক্লাব ফুটবলের শেষ কথা হতে পারেন, তবে আর যাই হোক সর্বকালের সেরা নন।

সমালোচকদের মুখ বন্ধ করারও যে উপায় নেই। বার্সেলোনার জার্সিতে যখন একের পর এক শিরোপা জিতে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়, তখন আর্জেন্টিনার সাদা-নীল জার্সি পড়লেই কি যেন হয়ে যায় তার। পরপর দু'বার কোপা এবং একবার বিশ্ব শিরোপার খুব কাছে নিয়ে গেছেন আলবেসিলেস্তাদের, তবে বারবার অন্তিম মুহূর্তে কোথায় যেন হারিয়ে খুঁজেছেন নিজেকে। ফিরেছেন খালি হাতে।

আরো একটি বিশ্বকাপ যখন দোরগোড়ায়, মেসির অমরত্ব নিয়ে তখন প্রশ্ন উঠবে এটাই হয়তো স্বাভাবিক। তবে এবার নিজের মনের ঝাঁপি খুলে দিয়েছেন ছোট জাদুকর। নিজের ও দলের ভবিষ্যত নিয়ে কথা বলেছেন আর্জেন্টাইন এক টিভি চ্যানেলের সঙ্গে। জানিয়েছেন বিশ্ব শিরোপা জিততে কতটা মরিয়া তিনি।

লিওনেল মেসি জানান, 'এটাই আমার শেষ সুযোগ। আমার মতো এ দলের আরো অনেকেরই। তাই আমরা এবারের বিশ্বকাপটা জিততে চাই। আর শিরোপাটা যদি না পাই, তাহলে দলে থাকার আর কোন কারণই থাকতে পারে না। তখন একটাই পথ খোলা থাকবে, আর তা হলো দল থেকে সরে যাওয়া।'

এবারের বিশ্বকাপে গ্রুপ-ডিতে নাইজেরিয়া, ক্রোয়েশিয়া এবং আইসল্যান্ডের সঙ্গে পড়েছে আর্জেন্টিনা। সবার মতে সহজেই নক আউট পর্বে উঠে যাবে ল্যাতিন আমেরিকার দেশটি। তবে এতোটা সহজ ভাবতে নারাজ লিওনেল মেসি।

লিওনেল মেসি জানান, 'আমার স্বপ্ন হচ্ছে বিশ্বকাপের শিরোপা জেতা। ব্রাজিলে যা হয়েছে, তার পুনরাবৃত্তি চাই না। তিনটি ফাইনালে হেরেছি। আমি জানি এটা কতোটা কষ্টের। আর কাঁদতে চাইনা। স্বপ্ন পূরণের জন্য আমাদের একটা দল হয়ে খেলতে হবে।'

ক্লাব ফুটবলে মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো। দুজন দুজনকে ছাড়িয়ে যাচ্ছেন প্রতিদিন-ই। তবে এক জায়গায় এখনো যোজন এগিয়ে পর্তুগিজ সুপারস্টার। দেশের হয়ে ইউরো'র শিরোপা জিতেছেন তিনি। দিন শেষে বিজয়ীরাই ইতিহাসে স্থান পায়, তাই হয়তো একটি শিরোপার জন্য মরিয়া লিওনেল মেসি।

তিনি বলেন, 'দেখুন, ক্লাব জার্সিতে আপনি যাই কিছু জিতুন না কেন, আদতে তার কোন মূল্য নেই। দেশের হয়ে আন্তর্জাতিক মঞ্চে কিছু জেতাটাই আসল। আর সবাই বিজয়ীদেরকেই মনে রাখে। তাই আমিও বিশ্বকাপ জিততে চাই।'

জুনের ১৬ তারিখ আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে লিওনেল মেসিদের বিশ্বকাপ যাত্রা।

সময়ের কণ্ঠস্বর/ফয়সাল