মালয়েশিয়ায় ৩২ তলা বিল্ডিং থেকে লিফট ছিড়ে তিন বাংলাদেশির মর্মান্তিক মৃত্যু

প্রবাসের সংবাদ আপডেট-

মালয়েশিয়ায় একটি বিল্ডিংয়ের ৩২ তলা থেকে পড়ে বাংলাদেশির মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে। গতকাল সোমবার মালয়েশিয়ার জহুর বারুরতে ৩২ তলার​ একটি কনডমিনিয়ামের ​বিল্ডিং থেকে পরে তিন জন বাংলাদেশি ​​নিহত হয়।।

স্থানীয় সুত্র ও নিহতদের সাথে থাকা বাংলাদেশিরা জানিয়েছেন, নির্মানাধীন ঐ বিল্ডিংয়ে কাজ করার সময় আকস্মিক লিফট ছিঁড়ে গিয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ঐ তিনজনের।

সোমবার (স্থানীয় সময়) রাত আনুমানিক ৮,৪০ মিনিটে একটি নির্মাণাধীন ভবনের ৩২ তলা থেকে পড়ে যাবার পর ওই বিল্ডিং এ কর্মরত অন্য শ্রমিকরা ইমার্জেন্সি নং ৯৯৯ টেলিফোনে পুলিশে খবর দেয়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থল থেকে তিন বাংলাদেশির মরদেহ উদ্ধার করে। ​

ইস্কান্দার পিউটারির ডেপুটি চিফ অফ পুলিশ (অপারেশনস), সুপারিনটেনডেন্ট ইসমাইল ডালহা ভবনটির দ্বিতীয় ও চতুর্থ ফ্লোরের উপর আটকা পড়ার পর তিনজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

​নিহত ৩ জন বাংলাদেশির নাম যথাক্রমে বেনাপোলের ধান্যখোলা গ্রামের মোহাম্মদ তরিকুল (৩৪)। শার্শার শ্যামলাগাছি গ্রামের আজমিন (২৭) ও ও যশোরের ঝিকরগাছা উপজেলার ছোট-পোদেউলিয়া গ্রামের সালাউদ্দিন (৪৪)।

নিহতদের সুলতাল রিপোর্টের জন্য জহুরবারু সুলতানা আমিনা হসপিটালে পাঠানো হয়েছে।​

এদিকে এই ঘটনার পরে এলাকায় প্রবাসী বাংলাদেশীদের মধ্যে এক শোকের ছায়া নেমে আসে। নিহতদের স্বজনরা জানান, মালয়েশিয়ার জোহরবারু ফরেস্ট সিটিতে টিওআইসি কোম্পানির নির্মাণাধীন ৫০ তলা বিল্ডিংয়ে লিফট তৈরির জন্য কাজ করছিল।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মণ্ডল সময়ের কণ্ঠস্বরকে বলেন, নিহতদের বাড়ি বেনাপোল ও শার্শা উপজেলায়। লাশ বাড়ি ফিরিয়ে আনতে সরকারিভাবে সার্বিক সহযোগিতা করা হবে।

Leave a Reply