প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি!

স্পোর্টস ডেস্কঃইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা ঘরে তুলতে পরের ম্যাচ জিতলেই চলতো ম্যানচেস্টার সিটির। কিন্তু তাদের আর অপেক্ষায় থাকতে হল না প্রতিবেশী ম্যানচেস্টার ইউনাইটেডের হারে। ওয়েস্ট ব্রমের কাছে ০-১ গোলে হেরে পেপ গার্দিওলার হাতে লিগ শিরোপা তুলে দিল হোসে মরিনহোর দল।

প্রিমিয়ার লিগে ৩৩ ম্যাচে ৭১ পয়েন্টে দ্বিতীয় স্থানে থাকা ম্যানইউর পক্ষে আর কোনভাবেই সম্ভব না ম্যানসিটিকে টপকে যাওয়া। সমান ম্যাচে ৮৭ পয়েন্টে শীর্ষে সিটিজেনরা। দুই দলের এখনো খেলতে হবে পাঁচটি করে ম্যাচ। যদি এই সবগুলো ম্যাচে ম্যানসিটি হারে এবং ম্যানইউ যদি সবগুলো ম্যাচে জিতেও, এরপরও এক পয়েন্টে এগিয়ে থেকে শিরোপা ঘরে তুলবে সিটি।

ওল্ড ট্রাফোর্ডে স্বাগতিক খেলোয়াড়রা ছিলেন নিজেদের ছায়া হয়ে। প্রথমার্ধে গোলরক্ষক ডেভিড ডি গিয়া একাধিকবার দলকে না বাঁচালে বড় ব্যবধানেই হার দেখতে হত রেডডেভিলদের।

দ্বিতীয়ার্ধে অবশ্য আর রক্ষা হয়নি ম্যানইউর। ম্যাচের ৭৩ মিনিটে রদ্রিগেজের গোলে প্রতিপক্ষের মাঠে জয় নিশ্চিত হয় ওয়েস্ট ব্রমের। একই সঙ্গে শিরোপা নিশ্চিত হয় ম্যানসিটিরও। প্রিমিয়ার লিগের ইতিহাসে সিটিজেনদের এটি পঞ্চম লিগ শিরোপা, যার তিনটিই এসেছে শেষ সাতবছরে।

এর আগে দিনের অন্য খেলায় হোঁচট খেয়েছে আর্সেনালও। নিউক্যাসেলের মাঠে ২-১ গোলে হেরে গেছে আর্সেন ওয়েঙ্গারের দল। আর এ হারে ৩৩ ম্যাচে ৫৪ পয়েন্টে টেবিলের ছয়েই রইলো গানাররা।

সময়ের কণ্ঠস্বর/ফয়সাল