এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে ছাত্রলীগ

সময়ের কন্ঠস্বর ডেস্ক:ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশার বহিষ্কারের আদেশ প্রত্যাহার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

Loading ...

শুক্রবার (১৩ এপ্রিল) সকালে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও এস এম জাকির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞতিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিধান্ত মোতাবেক জানানো যাচ্ছে, ইফফাত জাহান এশা (সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ, কবি সুফিয়া কামাল হল শাখা, ঢাকা বিশ্ববিদ্যালয়) তদন্ত রিপোর্ট অনুসারে সম্পূর্ণ নিদোষ প্রমাণিত হওয়ায় তার উপর আরোপিত বহিষ্কারাদেশ প্রত্যাহার করে স্বপদে পুনর্বহাল করা হল।

এর আগে বৃহস্পতিবার কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়। এই তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদনের পরই মূলত ইশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এদিকে বৃহস্পতিবার রাতে ছাত্রলীগের সাবেক নেতারা এক বিবৃতিতে এশার ওপর হামলাকারীদের এবং ঢাবি ভিসি বাসভবনে ভাঙচুরকারীদের শাস্তি দাবি করেন।

সময়ের কণ্ঠস্বর/ফয়সাল