অবৈধভাবে বিদেশী পণ্য বিক্রির দায়ে ধানমন্ডির ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- রাজধানীর ধানমন্ডি এলাকায় মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও অবৈধ বিদেশি পণ্য বিক্রির দায়ে ছয় প্রতিষ্ঠানকে এক লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। রোববার রাজধানীর ধানমন্ডি ৭ নাম্বার এলাকায় অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

প্রতিষ্ঠান গুলো হলো হলো- মুনশাহিন ভ্যারাইটিজ, খাজানা ডিপার্টমেন্টাল স্টোর, এফএফসি, স্বরণিকা জেনারেল স্টোর, এশিয়ান ফার্মেসি এবং কাশেম ড্রাগস। এসব প্রতিষ্ঠান অবৈধভাবে বিদেশি পণ্য এনে বিক্রি করছিল। পণ্যগুলোর গায়ে আমদানিকারক ও মূল্য লেখা ছিল না। এ অভিযোগে মুনশাহিন ভ্যারাইটিজকে ২০ হাজার টাকা, খাজানা ডিপার্টমেন্টাল স্টোরকে ৫০ হাজার টাকা, এফএফসি’কে ৫০ হাজার টাকা এবং স্বরণিকা জেনারেল স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে এশিয়ান ফার্মেসি ২৫ হাজার টাকা ও কাশেম ড্রাগসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী প্রতিষ্ঠানগুলোকে এ জরিমানা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। এসময় সঙ্গে ছিলেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল। বাজার তদারকিতে সার্বিক সহযোগিতা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) -১১ এর নারী সদস্যরা। এবারই প্রথম ভোক্তা অধিদফতরের বাজার অভিযানে অংশগ্রহণ করেন এপিবিএন এর নারী সদস্যরা।

সময়ের কণ্ঠস্বর/মহিআ