রহস্যজনক আগুনে পুড়লো সাজেকের তিন রিসোর্ট !

রাঙামাটি প্রতিনিধি- রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক থানার দেশের অন্যতম আকর্ষণীয় পর্যটন কেন্দ্র সাজেকের রুইলুই পাড়া পর্যটন কেন্দ্রে এক রহস্যময় অগ্নিকাণ্ডে তিনটি রিসোর্ট পুড়ে গেছে। রোববার (১৫ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ভয়াবহ এ অগ্নিকাণ্ডে পর্যটন স্পটের দুইটি কটেজ সম্পূর্ণ ভস্মিভূত এবং একটি কটেজ আংশিক ভস্মিভুত হয়েছে। এতে আনুমানিক দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানানো হয়েছে।

ভস্মিভূত এই পর্যটক রিসোর্ট দুইটির নাম কাজালং গেস্ট হাউজ ও সাজেক বিলাস। এছাড়াও আংশিক ক্ষতিগ্রস্ত রিসোর্টটির নাম গরবা হোটেল।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রোববার দিনগত রাত ২টার দিকে হঠাৎ করে রুইলুই পর্যটন পাড়া কেন্দ্রের কাজালং রেস্ট হাউজ থেকে আগুনের সূত্রপাত ঘটে। এরপর আগুন ছড়িয়ে পড়ে পার্শ্ববতী সাজেক বিলাস ও গরবা রেস্ট হাউজে। উচ্চতার কারণে সাজেক পর্যটন রিসোর্টে প্রচণ্ড পানির সঙ্কট থাকায় আগুন নিয়ন্ত্রণে আনা কষ্টকর ছিলো। আগুনের খরব পেয়ে দিঘীনালা থেকে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে যায়। স্থানীয় জনগণ, সেনাবাহিনী, পুলিশ, বিজিবি আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের সহায়তায় দুইঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানা যায়। আগুনে রিসোর্ট দুটোতে থাকা পর্যটকদের কোনো ক্ষতি হয়নি। তারা সকলে নিরাপদে বাইরে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন।

সময়ের কণ্ঠস্বর/মহিআ