মাস না পেরুতেই স্মিথের জন্য সুখবর

স্পোর্টস আপডেট ডেস্ক- দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের ঘটনায় সম্প্রতি অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে এক বছর করে ও ক্যামেরন ব্যানক্রফটকে নয় মাসের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

তবে মাস না পেরুতেই অস্ট্রেলিয়ার পদচ্যুত অধিনায়কের দুঃসময়ে পাশে এসে দাঁড়িয়েছে ফক্সটেল। স্মিথের সাথে চুক্তি করবে প্রতিষ্ঠানটি। বল টেম্পারিং কাণ্ডের বিষয়টি স্বীকার করে নেওয়ায় স্মিথের সত্যবাদিতা পছন্দ হয়েছে তাদের।

আর তাই অস্ট্রেলিয়ার সম্প্রচার স্বত্ব পাওয়া ফক্সটেল কোম্পানি এক বছর নিষিদ্ধ হওয়া এই ক্রিকেটারকে ধারাভাষ্য প্যানেলে রাখার চেষ্টা করছে।

তবে স্মিথের সঙ্গে তাদের কী ধরণের চুক্তি হবে, সেটি এখনো চূড়ান্ত হয়নি। ক্রিকেট অস্ট্রেলিয়ার অনুমতি মিললে স্পোর্টস ম্যাগাজিন শো উপস্থাপনার দায়িত্ব পাবেন স্মিথ। একই সঙ্গে ধারাভাষ্যকক্ষেও থাকবেন।

ফক্স স্পোর্টসের সিইও প্যাট্রিক ডিলেনি বলেন, ‘যেকোনো অস্ট্রেলিয়ানের মতো স্মিথের বল টেম্পারিংয়ের ঘটনায় আমি কষ্ট পেয়েছিলাম। কিন্তু সে মন থেকেই ক্ষমা চেয়েছে। এবং শাস্তিও পাচ্ছে।’

প্যাট্রিক বলেন, ‘অস্ট্রেলিয়া এমন একটা জায়গা যেখানে আমরা ভুল করা মানুষদের গ্রহণ করি। একই সঙ্গে দ্বিতীয় সুযোগটা দেই।’

স্মিথকে অনেকদিন ধরে চেনেন বিধায় স্মিথের আচরণ সম্পর্কেও রয়েছে তার ইতিবাচক ধারণা, ‘আমরা স্মিথকে অনেক দিন থেকে চিনি। সে অনেক বছর ধরে আমাদের সুনজরে। তাই আমরা তার পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।’

সময়ের কণ্ঠস্বর/আরআই