তিনজনকে আলোচনার জন্য ডাকা হয়েছিল, আটক করা হয়নি: ডিবি

সময়ের কণ্ঠস্বর- রাজধানীর চাঁনখারপুল এলাকা থেকে উঠিয়ে নেয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ৩ নেতাকে ছেড়ে দেয়া হয়েছে। সোমবার দুপুর আড়াইটার দিকে তাদের ডিবি কার্যালয় থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

Loading ...

সেই তিন নেতার একজন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান এ তথ্য নিশ্চিত করেছেন। তার সঙ্গে ছাড়া পাওয়া অপর দুই নেতা হচ্ছেন সংগঠনটির যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর ও ফারুক আহমদ।

এর আগে ঢাবির সেন্ট্রাল লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলন শেষে একটি সাদা মাইক্রোবাসে পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর, রাশেদ খান ও ফারুককে তুলে নেয়ার অভিযোগ করে কেন্দ্রীয় নেতারা। একই সঙ্গে তাদেরকে ছেড়ে না দেয়া হলে আবারও আন্দোলনের ডাক দেয়া হওয়া বলেও জানানো হয়।

তবে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য বলেন, তিন জনকে তুলে নেওয়া হয়নি। তাদের আলোচনার জন্য ডাকা হয়েছিল। হয়তো এতক্ষণ চলেও গেছে।

এদিকে ডিবির যুগ্ম কমিশনার আব্দুল বাতেন বলেন, ‘তাদের কিছু তথ্য সহযোগিতার জন্য আনা হয়েছিল। তারা চলে গেছে। তাদের কিছু ভিডিও ফুটেজ দেখানো হয়েছে। সেগুলোর বিষয়ে তাদের কাছ থেকে তথ্য নেওয়া হয়েছে। 

এর আগে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের এক সংবাদ সম্মেলনে তারা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে দৈনিক ইত্তেফাক মিথ্যা সংবাদ প্রকাশ করেছে বলে অভিযোগ করেন আন্দোলনকারীরা এবং উপাচার্য ভবনে হামলার ঘটনায় মামলা প্রত্যাহারের দাবি জানান।

আরআই