চুয়াডাঙ্গায় জঙ্গীবাদ,মাদক, ইভটিজিং এবং বাল্যবিবাহকে  শিক্ষার্থীদের লালকার্ড 

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার দুই হাজার শিক্ষার্থী জঙ্গীবাদ,মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহমুক্ত দেশ গড়ার শপথ নিয়েছেন। চুয়াডাঙ্গা সদর উপজেলার সরোজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ে মাদক বিরোধী এক আলোচনা সভা শেষে সোমবার দুপুর দুটার দিকে আনুষ্ঠানিকভাবে এই শপথ গ্রহন করেন শিক্ষার্থীরা।

ব্যতিক্রমী এই অনুষ্ঠানের আয়োজন করেন শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত লাল সবুজ নামে এক সেচ্ছাসেবী সংগঠন।

স্থানীয় সরোজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকবর আলির সভাপতিত্বে অনুষ্ঠিত মাদক বিরোধী সভায় প্রধান অতিথি ছিলেন, চুয়াডাঙ্গা পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম।

প্রধান অতিথি পুলিশ সুপার মাহবুবুর রহমান তার বক্তব্যে বলেন, বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়নের পথে বড় সমস্যা হচ্ছে মাদক, জঙ্গীবাদ ও বাল্যবিবাহ। এসব থেকে আমাদের সকলকে দূরে থাকতে হবে। তিনি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা আগামী দিনের ভবিষ্যৎ। তোমাদের হাতেই দেশ নিরাপদ। আর তাইতো এখন থেকেই জঙ্গীবাদ, মাদক ও বাল্যবিবাহকে না বলতে হবে।

মাদক বিরোধী এই সভায় বিশেষ অতিথি ছিলেন, চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কলিমুল্লাহ, স্থানীয় কুতুবপুর ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মানিক ও সরোজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি জুয়েল আহমেদ।

আলোচনা সভা শেষে ওই বিদ্যালয়ের দুই হাজার শিক্ষার্থী জঙ্গীবাদ,মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহমুক্ত দেশ গড়ার শপথ নেন। শপথ বাক্য পাঠ করান পুলিশ সুপার মাহবুবুর রহমান। এ সময় শিক্ষার্থীরা শপথ গ্রহনের পাশাপাশি দেশের জন্য মরণব্যধি জঙ্গীবাদ, মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহকে লালকার্ড দেখান।

সময়ের কণ্ঠস্বর/পিএম