SOMOYERKONTHOSOR

বাংলাদেশী ৮ নারী ও শিশুকে ফেরত দিল ভারতীয় পুলিশ

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ ইমিগ্রেশন চেকপোষ্ট (আইসি) পথে বাংলাদেশী ৮ নারী ও শিশুকে ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় সোনামসজিদ সীমান্তের জিরো পয়েন্টে ভারতীয় মোহদিপুর ইমিগ্রেশন চেকপোষ্ট হয়ে আসা নারী ও শিশুদের বাংলাদেশ পুলিশের নিকট হস্তান্তর করা হয়। হস্তান্তর করেন ভারতীয় পুলিশের উপ-পরিদর্শক (এস আই) দেবাশীষ মন্ডল। বাংলাদেশ পুলিশের পক্ষে এদের গ্রহণ করেন শিবগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) কবির হোসেন।

এ সময় বাংলাদেশী ইমিগ্রেশন কর্তৃপক্ষের প্রতিনিধি উপস্থিত ছিলেন। পরিদর্শক কবির হোসেন বলেন, এরা ভারতের বিভিন্ন কারাগার ও সেইফহোমে ছিলেন। আইনী প্রক্রিয়া শেষে এদের হস্তান্তর করা হয়। তিনি বলেন, ফেরৎ আসা প্রত্যেকের অভিভাবকদের খবর দেয়া হয়েছে। তাদের নিকট এদের হস্তান্তর করা হবে।

ফেরৎ আসা ৮ জন হলেন বগুড়া ধুনটের নিমগাছি পূর্বপাড়ার বাচ্চু মিয়ার মেয়ে শাপলা পারভীন লতা (২৬), ঠাকুরগাঁও হরিপুরের ভবানন্দপুর শিয়ালঝুড়ি শফি রহমানের মেয়ে নুর নেসা খাতুন (২০), জয়পুরহাট পাচঁবিবির আতাপাড়ার আব্দুল আজিজ মন্ডলের মেয়ে রোজিনা খাতুন (১৫), নারায়ণগঞ্জের বন্দর উপজেলার চরধলাশরীফের সিরাজুল মিয়ার মেয়ে সেলিনা আখতার (২০), কুড়িগ্রাম নাগেশ্বরীর রামখানা দীঘিরপাড় গ্রামের জামিনুর ইসলামের মেয়ে জেসমিন খাতুন (১৬), ঢাকা গুলিস্তান ভটুঘাটের আব্দুল কাসেমের মেয়ে খাদিজা খাতুন (২০) এবং খুলনার দৌলতপুরের দেওয়ানা মোল্লাপাড়ার ফেরদৌস আলমের দুই মেয়ে সোহাগী খাতুন (১৩) ও তার ছোট বোন আদুরী খাতুন (৭)।

এরা ২ থেকে ৯ বছর পূর্বে পাচারকারীদের কবলে পড়ে ভারতে পাচার হয় বলে জানিয়েছেন শিবগঞ্জ পুলিশের নারী ও শিশু সহায়তা ডেক্স ইনচার্য উপ-পরিদর্শক (এস আই) রাশিদা খাতুন।

সময়ের কণ্ঠস্বর/এফপিএম