রাজু ভাস্কর্যে বিক্ষোভে মুখোমুখি ছাত্র পরিষদ-ছাত্রলীগ, প্রাধাক্ষ্যের পদত্যাগ দাবি

সময়ের কণ্ঠস্বর- কবি সুফিয়া কামাল হল থেকে মধ্যরাতে ছাত্রী বের করে দেয়ার ঘটনার প্রতিবাদে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বিকেল ৪টায় কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের সামনে একত্র হয়ে এ বিক্ষোভ করেন।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান ও নুরুল হক নূরের নের্তৃত্বে হাজারো সাধারণ শিক্ষার্থী বিক্ষোভে নামেন। এসময় তারা স্লোগানে স্লোগানে প্রাধাক্ষ্যের পদত্যাগ দাবি করেন।

এদিকে, রাজু ভাস্কর্যের উত্তর দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের নেতৃত্বে ছাত্রলীগ অবস্থান নেয়। কিন্তু কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

রাজু ভাস্কর্যের উত্তর দিকে ছাত্রলীগের অবস্থান করায় বিক্ষোভ শুরুর স্থান বদল করে সাধারণ আন্দোলনকারীরা। কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে বিক্ষোভ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু পরে তা পরিবর্তন করে রাজু ভাস্কর্য থেকে বের হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে হল কর্তৃপক্ষ বিভিন্ন শিক্ষার্থীকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ, ফোন কেড়ে নেয়ার পাশাপাশি কয়েক জনকে হল থেকে বের করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। তবে হলের প্রভোস্ট সাবিতা রেজওয়ানা বলেন, আমরা অনেক ছাত্রীকে তদন্তের জন্য ডেকেছি। তাদের মোবাইল চেক করা হচ্ছে। তারা বিভিন্ন ফেক অ্যাকাউন্ট খুলে গুজব ছড়াচ্ছে কি-না।

সময়ের কণ্ঠস্বর/মহিআ

Leave a Reply