আসছে ‘পদ্মা’ নামে আরো একটি নতুন বিভাগ, সদর দপ্তর হবে ফরিদপুুর!

মহিবুল্লাহ্ আকাশ, সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট- বাংলাদেশে বর্তমানে মোট আটটি বিভাগ রয়েছে। বিভাগগুলো হলো- ঢাকা বিভাগ, চট্টগ্রাম বিভাগ, রাজশাহী বিভাগ, খুলনা বিভাগ, বরিশাল বিভাগ, সিলেট বিভাগ, রংপুর বিভাগ ও ময়মনসিংহ বিভাগ। এদের মধ্যে রংপুর ও ময়মনসিংহ অতি সম্প্রতি বিভাগ হিসেবে মর্যাদা পেয়েছে।

এবার সে তালিকায় যুক্ত হতে যাচ্ছে আরোও একটি বিভাগ; যার নাম হবে ‘পদ্মা বিভাগ’। আজ শনিবার একটি অনুষ্ঠানে এমনটাই জানালেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী আলহাজ্ব ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

সকালে ফরিদপুর শহরের জসিম উদ্দীন হলে আয়োজিত সদর উপজেলার ১১ ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের শপথ গ্রহন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেছেন, পদ্মা নামে নতুন বিভাগ করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার, যার সদর দপ্তর হবে ফরিদপুরে।’

তিনি আরো বলেন, স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীক দিয়ে নির্বাচনের সুযোগ শুধুমাত্র শেখ হাসিনাই করেছেন। পৃথিবীর কোথাও এ সুযোগ নেই। তাই তৃণমূল পর্যায়েও আজ উন্নয়নের জোয়ার বইছে।

অনুষ্ঠানে অনেকের মধ্যে পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, কোতয়ালী আওয়ামী লীগের সভাপতি আ. রাজ্জাক মোল্লা, ইউএনও প্রভাংশু সোম মহান, নবনির্বাচিত কানাইপুর ইউপি চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেন প্রমূখ বক্তব্য রাখেন। এর আগে জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া নবনির্বাচিত ১১ চেয়ারম্যান, ৩৩ জন সংরক্ষিত নারী সদস্য ও ৯৯ জন সদস্যকে শপথ বাক্য পাঠ করান।

প্রসঙ্গত, পদ্মা বিভাগ ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী ও শরীয়তপুর এই পাঁচ জেলা নিয়ে প্রতিষ্ঠিত হবে।

সময়ের কণ্ঠস্বর/মহিআ

Leave a Reply