বিদেশে সাকিবের চেয়ে এগিয়ে মোস্তাফিজ!

স্পোর্টস আপডেট ডেস্ক- বড় ধরনের রদবদল এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে। নতুন চুক্তি থেকে বাদ পড়েছেন ৬ ক্রিকেটার। নতুন মৌসুমে ১০ জনকে কেন্দ্রীয় চুক্তিতে রেখেছে বিসিবি। এর সঙ্গে যোগ হবেন তিন তরুণ খেলোয়াড়। কেন্দ্রীয় চুক্তিতে থাকবেন মোট ১৩ ক্রিকেটার। গত বছর সংখ্যাটি ছিল ১৬। 

নতুন চুক্তিতে থাকা ক্রিকেটারদের বেতন স্কেল এখনও চূড়ান্ত হয়নি। তবে গত বছরের চুক্তি অনুসারে দেশের সেরা ক্রিকেটারদের মাসিক পারিশ্রমিক ৪ লাখ টাকা। সেই বিবেচনায় দেশের ক্রিকেট বোর্ড থেকে সাকিব আল হাসানের বছরে আয় ৪৮ লাখ।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) এক মাসে সাকিবের আয় ২ কোটি টাকা। আইপিএলের চলমান ১১তম আসরে ২ কোটি টাকায় সাকিবকে দলে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

এই বিবেচনায় দেশে কয়েক ধাপ পিছিয়ে থাকলেও বিদেশে সাকিবের চেয়ে এগিয়ে মোস্তাফিজ। গত বছরে চুক্তি অনুসারে বিসিবি থেকেকাটার মাস্টারেরমাসিক আয় ২ লাখ টাকা। আর চলতি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স ২ কোটি ২০ লাখ টাকায় কিনে নিয়েছে দ্য ‘ফিজ’ খ্যাত ক্রিকেটারকে।

বাজে পারফরম্যান্সের কারণে বিসিবির নতুন চুক্তি থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান রুম্মন, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, ইমরুল কায়েস, কামরুল ইসলাম রাব্বি ও মোসাদ্দেক হোসেন সৈকত।

নতুন চুক্তিতে থাকা ১০ ক্রিকেটার হলেন মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, মুস্তাফিজ, মিরাজ, তাইজুল, রুবেল ও মুমিনুল। বাকীদের নাম দ্রুতই অন্তর্ভূক্তি করা হবে।

সময়ের কণ্ঠস্বর/আরআই

Leave a Reply