SOMOYERKONTHOSOR

নড়াইলে দুইপক্ষের সংঘর্ষে নিহত ১, গুলিবিদ্ধ ৫, ব্যাপক লুটপাট

সৈয়দ খায়রুল আলম, নড়াইল প্রতিনিধি- নড়াইলের লোহাগড়া উপজেলার পারমল্লিকপুর গ্রামে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুইপক্ষের সংঘর্ষে আবুল খায়ের (৩৮) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো পাঁচজন গুলিবিদ্ধ এবং দু’জনকে কুপিয়ে জখম করেছে।

শনিবার (২১ এপ্রিল) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। আবুল খায়ের পারমল্লিকপু গ্রামের মোয়াজ্জেম হোসেন মকিম মৃধার ছেলে।

পুলিশ ও এলাকাবাসী জানান, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে লোহাগড়ার পারমল্লিকপুর গ্রামে দীর্ঘদিন ধরে ঠাকুর ও মৃধা গ্রুপের মধ্যে দ্বন্দ্ব-সংঘাত চলে আসছিল। এর জের ধরে আজ শনিবার সকালে ঠাকুর গ্রুপের লোকজন মৃধা গ্রুপের লিটু (৫০) ও আকরামকে (৪৫) কুপিয়ে গুরুতর জখম করে বলে অভিযোগ পাওয়া গেছে।

পরে মৃধা গ্রুপের লোকজন ঠাকুর গ্রুপের খায়েরকে কুপিয়ে গুরুতর জখম করে। আহত খায়েরকে ঢাকার নেয়ার পথিমধ্যে ফরিদপুরে মারা যান।

এদিকে পারমল্লিকপুর গ্রামের তৃতীয় শ্রেণির ছাত্রী পিংকি খানমসহ আনিস, রিয়াজুল ঠাকুর, নিয়ন ও সজীব শেখ শটগানের গুলিতে আহত হয়েছেন। আহতদের শরীরের বিভিন্ন স্থানে গুলি লেগেছে।

আহতরা জানান, পুলিশের গুলিতে তারা আহত হয়েছেন। অবশ্য পুলিশ এ অভিযোগ অস্বীকার করেছে। আহতদের প্রথমে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং উন্নত চিকিৎসার জন্য খুলনায় পাঠানো হয়েছে।

নিহতের খবর জানাজানি হলে ব্যপক লুটপাট শুরু হয়, এলাকায় পরে পুলিশ পাহারা জোরদার করলে আপাতত শান্ত হলেও এলাকায় থমথমে বিরাজ করছে।

লোহাগড়া থানার ওসি শফিকুল ইসলাম জানান, এলাকায় আধিপত্য নিয়ে দুইগ্রুপের সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২০ রাউন্ড শটগানের গুলি ছুঁড়ে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

সময়ের কণ্ঠস্বর/আরআই