পাঞ্জাবের গেইল-রাহুলের কাছে দাড়াতেই পারল না কলকাতা

স্পোর্টস আপডেট ডেস্ক- তাকে বলা হয় ক্যারিবিয়ান দানব। কেউ কেউ বিদ্রুপ করে বুড়োও বলে ডাকেন। কিন্তু যখন তিনি জ্বলে ওঠেন তখন সবকিছু তছনছ করে দেন। বলছি হালের টি-২০ জগতের মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইলের কথা। তার বিধ্বংসী ব্যাটিংয়ে বৃষ্টি আইনে কলকাতা নাইট রাইডার্সকে ৯ উইকেটে হারিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। সাথে সঙ্গ দিয়েছেন ভারতের উঠতি মারকুটে ব্যাটসম্যান লোকেশ রাহুল।

এর আগে ইডেন গার্ডেনসে শনিবার বিকেলে টসে হেরে শুরুতে ব্যাট করে সাত উইকেটে ১৯১ রান করে স্বাগতিক কলকাতা। দলটির পক্ষে ক্রিস লিন ৪১ বল খেলে সর্বোচ্চ ৭৩ রান করে।

এছাড়া দিনেশ কার্তিক ২৮ বল থেকে ৪৩ ও রবিন উথাপা ২৩ বল থেকে ৩৪ রান করেন। পাঞ্জাবের অ্যান্ড্রু টাই ও বীরেন্দর স্রান দুটি করে উইকেট নেন।

জবাবে রাহুল ও গেইল ৫৮ বলে ১১৬ রানের সূচনা এনে দেন পাঞ্জাবকে। অবশ্য ৮ দশমিক ২ ওভারে বিনা উইকেটে ৯৬ রান আসার পর বৃষ্টির কারণে প্রায় ৪০ মিনিট খেলা বন্ধ থাকে। ফলে বৃষ্টি আইনে ১৩ ওভারে ১২৫ রানের টার্গেট পায় পাঞ্জাব।

রাহুল ৯টি চার ও ২টি ছক্কায় ২৭ বলে ৬০ রানে ফিরলেও দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন গেইল। ৩৮ বলে ৫টি চার ও ৬টি ছক্কায় অপরাজিত ৬২ রান করেন এই উইন্ডিজ তারকা।

সময়ের কণ্ঠস্বর/মহিআ

Leave a Reply