ব্রাহ্মনবাড়িয়ায় কালবৈশাখীর ঝড়ে নিহত-২

ব্রাহ্মনবাড়িয়া প্রতিনিধি:কালবৈশাখী ঝড়ে গাছপালা সহ ঘরবাড়ীর ব্যাপক ক্ষয়ক্ষতি ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বিভিন্ন এলাকা।ভেঙ্গে গেছে কয়েক হাজার গাছপালা-উড়ে গেছে ঘরের চালা-নষ্ট হয়েছে জমির উঠতি ফসল। বিদ্যুতের খুঁটি ভেঙ্গে হয়ে গেছে সংযোগ বিচ্ছিন্ন। গাছচাপা ও স্পিডবোট ডুবে প্রাণহানি ঘটেছে সত্তরোর্ধ বৃদ্ধ ও এক তরুণের।

শনিবার দুপুর বেলায় ঘটে এসব ভয়াবহতা। উপজেলার ছয়টি ইউনিয়নে ঘটেছে ব্যাপক ক্ষয়ক্ষতি। উপজেলার সলিমগঞ্জ, বড়িকান্দি,শ্যামগ্রাম, রসুল্লাবাদ, রতনপুর ও শ্রীরামপুর ইউনিয়ন এলাকা ঘুরে দেখা যায় ঝড়ের তাণ্ডবে সবকিছু করে দিয়েছে লণ্ডভণ্ড।গাছপালা ভেঙ্গে বন্ধ হয়ে গেছে সড়ক যোগাযোগ ব্যবস্থা।

নরসিংদী হতে স্প্রীডবোটে -সলিমগঞ্জ অাসার পথে শ্রীনগর নামক স্থানে ঝড়ের কবলে পড়ে দিকভ্রান্ত হয়ে বিপরীতমুখী অারকটি স্প্রীডবোটের মুখোমুখী সংঘর্ষ হয়। এতে একটি বোট উল্টে মহিউদ্দীন অাহাম্মেদ মহি তলিয়ে যায়। পরে স্থানীয় লোকজনের সহায়তায় উদ্ধার হয় লাশ। নিহত মহিউদ্দীন অাহাম্মেদ মহি উপজেলার লহরী গ্রামের উত্তর পাড়ার মৃত আবু সামা মিয়ার পুত্র।

অপরদিকে একই সময় কালবৈশাখী ঝড়ের তাণ্ডব চলাকালীন গাছের ডাল চাপা পড়ে উপজেলার বড়িকান্দি ইউনিয়ন এলাকার মো. অালী অাকবর (৭০) নিহত হয়েছেন।

সময়ের কণ্ঠস্বর/ফয়সাল

Leave a Reply