৩ বছরের নিখোঁজ শিশু, আগলে রাখল অন্ধ কুকুর!

আন্তর্জাতিক ডেস্কঃবয়স তার ১৭। কানে শুনতে পায় না। চোখের দৃষ্টিও কম। তবু সেই শারীরিক প্রতিকূলতাকে সঙ্গে নিয়েই সে রক্ষা করল এক ৩ বছরের ছোট্ট মেয়ের প্রাণ! আপাতত ফেসবুক উত্তাল ম্যাক্স নামের কুকুরটিকে নিয়ে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, শুক্রবার দুপুর ৩টে থেকে নিখোঁজ ছিল কুইন্সল্যান্ডের ছোট্ট মেয়ে অরোরা। শেষ পর্যন্ত শনিবার সকাল ৮টা নাগাদ তার সন্ধান মিলল। কনকনে শীত ও বৃষ্টির ভিতরে সারা রাত তাকে আগলে রেখেছিল ম্যাক্স।

জানা যাচ্ছে, ৩ বছরের শিশু নিখোঁজ হয়ে যাওয়ার পরে তার বাড়ির লোক তন্ন তন্ন করে তাকে খুঁজতে শুরু করে। কোনও ভাবে অরোরা বাড়ি থেকে বেরিয়ে পড়েছিল বলে ধারণা তাঁদের। এর পর খুঁজতে খুঁজতে সকালে এসে তাঁরা দেখা পান ম্যাক্সের। ম্যাক্সই তাঁদের টানতে টানতে নিয়ে যায় অরোরার কাছে।

পুলিশ ও অরোরার বাড়ির লোকের অনুমান, অন্তত ১৫ ঘণ্টা ম্যাক্স পাহারা দিয়ে আগলে রেখেছিল অরোরাকে। যে বাড়িতে অরোরা ছিল, সেটি পাহাড়ে ঘেরা বেশ দুর্গম একটি জায়গা। নানা রকমে বিপদে পড়তেই পারত অরোরা। কিন্তু ম্যাক্সের কারণেই কোনও রকম বিপদে পড়তে হয়নি অরোরাকে।

ঘরের ছোট্ট সদস্য হারিয়ে গিয়ে অক্ষত অবস্থায় ফিরে এসেছে বাড়িতে। বেজায় খুশি সবাই। আর ম্যাক্স? কুইন্সল্যান্ড পুলিশ ছবি-সহ তার বাহাদুরির কাহিনি

পোস্ট করতেই তা ভাইরাল। পোস্ট করার কয়েক ঘণ্টার মধ্যেই সেটি ৬৩ হাজার লাইক ও ১০ হাজারেরও বেশি শেয়ার হয়েছে। সকলেই ধন্য ধন্য করছে তাকে।

সময়ের কণ্ঠস্বর/ফয়সাল

Leave a Reply